সঙ্কটে পড়বে বিএনপি: কাদের

  • ২৫-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা অনলাইন ::

একুশে আগস্টের গ্রেনেড হামলার দায় বিএনপি কোনোভাবেই এড়াতে পারে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ২১ আগস্ট যে বর্বরোচিত হত্যাকাণ্ডের রায় হতে যাচ্ছে। এতে বিএনপির অনেক নেতার জড়িতও হওয়ার আশঙ্কা আছে। তারা যদি দণ্ডিত হয় তবে বিএনপি কিছুটা সঙ্কটে পড়বে।

শনিবার (২৫ আগস্ট) সকালে পতেঙ্গা এলাকায় টানেল নির্মাণকাজ পরিদর্শন শেষে মন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, এ হত্যাকাণ্ডের সঙ্গে বিএনপি জড়িত। হত্যাকারী যেই হোক, যত প্রভাবশালী হোক, ক্ষমা পাবে না। নিরপেক্ষভাবে বিচার হবে। বিচারে যারাই দোষী সাব্যস্ত হবে, শাস্তি তাদের পেতেই হবে।

কাদের বলেন, ২১ আগস্টের কিলিংয়ে প্রধানমন্ত্রী টার্গেট ছিলেন। বিএনপি তখন ক্ষমতায়। সারাদেশ জানে, হাওয়া ভবনের পরিকল্পনার কথা। এগুলো এখন আর গোপন কোনো বিষয় নয়। বিএনপি তো দায় এড়াতে পারে না।

ওবায়দুল কাদের বলেন, কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণকাজের ২৪ শতাংশ সম্পন্ন হয়েছে। অক্টোবরে নদীর তলদেশে বোরিংকাজ শুরু হবে।

এরইমধ্যে বোরিং মেশিন এসে পৌঁছেছে। বর্তমানে মেশিনটি সংযোজনের কাজ চলছে। কর্ণফুলীতে টানেল আর স্বপ্ন নয়, শিগগিরই এটি বাস্তব রূপ লাভ করবে বলে জানান তিনি।

এ সময় মন্ত্রীর সঙ্গে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএ মোতালেব, রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল প্রমুখ উপস্থিত ছিলেন।

 

অনলাইন/কে 

Ads
Ads