জাককানইবি সংলগ্ন খাবার হোটেলে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১৫৫০০ টাকা জরিমানা

  • ১২-Nov-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: মোঃ বদরুল আলম বিপুল, জাককানইবি প্রতিনিধি ::

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৮ -১৯ শিক্ষাবর্ষের ১ম বর্ষের ভর্তি পরীক্ষা উপলক্ষে বিশ্ববিদ্যালয় পার্শ্বস্থ হোটেলে খাবারের দাম প্রায় দ্বিগুন রাখার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের এক নং এবং দুই নং গেট সংলগ্ন বিভিন্ন খাবার হোটেলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

আজ সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয় এলাকায় বিভিন্ন খাবার হোটেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ত্রিশাল উপজেলা  মো. এরশাদ উদ্দিনের নেতৃত্বে এ ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।

অভিযান পরিচালনা করার সময় বিশ্ববিদ্যালয়ের দুইজন সহকারী প্রক্টর সহযোগীতা করেন।

অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর আওতায় ৩টি হোটেলকে অসাস্থ্যকর পরিবেশ, পচা, বাসি ও নোংরা খাবার বিক্রয় এবং সংরক্ষণ করার অপরাধে মোট ১৫ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। এদের মধ্যে সাওদা রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা, ভোজন বিলাস হোটেলকে ৫ হাজার টাকা ও হারেছ চা ষ্টলকে ৫০০ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা বিষয়ে জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মো. এরশাদ উদ্দিন বলেন, খাবারের দাম বৃদ্ধি, পচা, বাসি ও নোংরা খাবার বিক্রয় এবং সংরক্ষণের গোপন অভিযোগ পেয়ে আমরা এখানে অভিযান চালাই এবং বেশ কয়েকটি হোটেলকে আইন অনুযায়ি জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, প্রতিটি খাবার হোটেলের মূল্য তালিকা টাঙ্গিয়ে দেওয়ার জন্যও নির্দেশনা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ক্যাম্পাসের বিভিন্ন খাবার হোটেলগুলোতে খাবারের মূল্য কয়েকগুণ বৃদ্ধি করা হয়। এমন অভিযোগের ভিত্তিতে শনিবার রাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা দাম বৃদ্ধি না করার জন্য অনুরোধ জানান।

Ads
Ads