শেখ হাসিনা এদেশের নারীদের আকাশ ছোঁয়া স্বপ্ন দেখিয়েছেন: মেহের আফরোজ চুমকি

  • ১৬-Oct-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি ::                                   

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমান করেছেন নারী-পুরুষের মধ্যে কোন ভেদাভেদ নেই। সুযোগ পেলে এদেশের নারীরাও কিছু করে দেখাতে পারে। আর সেজন্য তিনি এদেশের নারীদের আকাশ ছোঁয়া স্বপ্ন দেখিয়েছেন। 

তিনি মঙ্গলবার বিকেলে গাজীপুর কালীগঞ্জের বাহাদুরসাদী ইউনিয়নের বাশাইর বালু মাঠে উপজেলা প্রশাসন ও শিক্ষা অফিস কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্ট উপজেলা পর্যায়ের ফাইনাল খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর জন্ম ক্রীড়া অনুরাগী পরিবারে। তাই তিনি সব সময় দেশের ক্রীড়াঙ্গনের প্রতি বিশেষ নজর দিয়েছেন। যে কারণে বাংলাদেশের ক্রিকেট আজ বিশ্ব দরবারে একটি অবস্থানে রয়েছে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ বিশেষ নজরধারী অব্যাহত থাকলে, ক্রিকেটের মতো বাংলাদেশের ফুটবলও বিশ্ব দরবারে একটি অবস্থানে যাবে।

চুমকি আরো বলেন, দেশের যুব সমাজ বেশি বেশি ক্রীড়া চর্চা করলে মাদকের ভয়াল গ্রাস থেকে মুক্তি পাবে। আর যুব সমাজ সুস্থ্য-সবল থাকলে দেশকে উন্নয়নের দিকে নিয়ে যেতে সহজ হয়।   

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মু. মুশফিকুর রহমানের সভাপতিত্বে ও শিক্ষা অফিসার মো. সোহাগ হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বাংলাদেশ তাঁতী লীগের সাধারণ সম্পাদক খগেন্দ্র চন্দ্র দেবনাথ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গণি ভূঁইয়া, সহ-সভাপতি ইসমাঈল হোসেন, যুগ্ম সম্পাদক আবুবকর চৌধুরী, মোক্তারপুর ইউপি চেয়ারম্যান শরীফুল ইসলাম সরকার তোরণ, জামালপুর ইউপি চেয়ারম্যান মাহাবুবুর রহমান ফারুক মাস্টার, বাহাদুরসাদী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহŸায়ক মনিরুল আলমসহ উপজেলা, পৌর, ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলার ১২৮টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্টে বাহাদুরসাদী ইউনিয়নের ২নং জামালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় বনাম তুমলিয়া ইউনিয়নের টেক মানিকপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে ২নং জামালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় টেক মানিকপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়কে ২-১ গোলে পরাজিত করে। অন্যদিকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্টে মোক্তারপুর ইউনিয়নের ধনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় বনাম বাহাদুরসাদী ইউনিয়নের উত্তর খলাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে ধনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় উত্তর খলাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়কে ৩-০ গোলে পরাজিত করে। পরে প্রতিমন্ত্রী বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। ম্যাচটির ধারাভাষ্যে ছিলেন সোলাইমান হোসেন সরকার ফ্লাঞ্জি।   

Ads
Ads