ঈশ্বরগঞ্জে এম.এ ছাত্তারকে নৌকার মনোনীত করতে বিক্ষোভ, অবরোধ

  • ৭-Nov-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি ::

ময়মনসিংহ-৮ ঈশ্বরগঞ্জ আসনে সাবেক সংসদ সদস্য ও আ.লীগের কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক আবদুছ ছাত্তারকে নৌকা প্রতীকে দেখতে চান স্থানীয়রা। এ দাবিতে স্থানীয় আ.লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহসড়কে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে। গতকাল বুধবার দুপুরে বিক্ষোভ মিছিল শেষে ২ ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে বিক্ষোভকারীরা।

মিছিল শেষে মুক্তিযোদ্ধা চত্বরে পৌর আ.লীগের সভাপতি হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিক্ষুব্ধ নেতাকর্মীরা বর্তমান সাংসদ জাতীয় পার্টির ফখরুল ইমামের কুশপুত্তলিকা দাহ করে। সমাবেশ থেকে প্রধানমন্ত্রীর কাছে আহবান জানিয়ে নেতারা বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে গত সংসদ নির্বাচনে আবদুছ ছাত্তার মনোনয়ন প্রত্যাহার করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম। কিন্তু তিনি নির্বাচিত হওয়ার পর ঈশ্বরগঞ্জে দৃশ্যমান কোনো উন্নয়ন হয়নি। তিনি পার্শ্ববর্তী উপজেলা গৌরীপুরের বাসিন্দা। ঈশ্বরগঞ্জের আপামর জনতা জাতীয় পার্টির ফখরুল ইমামকে এমপি হিসেবে দেখতে চায় না।

ফখরুল ইমামকে জোটের মনোনয়নের বিরোধিতা করে ঈশ্বরগঞ্জের এমএ ছাত্তার গ্রুপের আ.লীগ নেতাকর্মীরা গত কয়েক মাস ধরে শহরে বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় গত ২৫ অক্টোবর ফখরুল ইমামের নির্বাচনী তোরণ ভাঙচুর, তার বাসভবনে অগ্নিসংযোগ ও ৫ নভেম্বর জাপার সাধারণ সম্পাদক আবদুল হাদীকে শারীরিকভাবে লাঞ্ছিত করে আ.লীগ নেতাকর্মীরা। সমাবেশে আরো জানানো হয় এমপি ছাত্তারকে মনোনয়ন দেওয়া না হলে নেতাকর্মীরা রাজপথে অনশন কর্মসূচি পালন করবে।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা আ.লীগের সদস্য বদরুল আলম প্রদীপ, মুক্তিযোদ্ধা আবদুল জব্বার, উপজেলা কৃষক লীগের আহবায়ক আবদুল হান্নান ভূইয়া, মতিউর রহমান, মাহাবুবুর রহমান, দেলোয়ার জাহান মামুন, সাদিকুল গণি ভূইয়া রুমন, কামরুল হাসান জুয়েল, জাকির হোসেন, মুখলেছুর রহমান মানিক, একেএম ফরিদুল্লাহ প্রমুখ।

Ads
Ads