ফ্যান কারখানায় বিস্ফোরণে ২ শ্রমিক নিহত

  • ২-Oct-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

গজীপুরের টঙ্গীতে ন্যাশনাল ফ্যান কারখানার হিট মেশিনে বিস্ফোরণ ঘটে দুইজন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন অন্তত ২৫ জন। তাৎক্ষণিক হতাহতদের পরিচয় পাওয়া যায়নি।

মঙ্গলবার (০২ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করে টঙ্গী ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার আতিকুর রহমান বলেন, ঘটনার খবর পেয়ে প্রায় পৌনে এক ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

ন্যাশনাল ফ্যান কারখানার কর্মচারী আবদুল রহীম জানান, প্রতিদিনের মতো আজ কারখানায় সকালে এসে কাজ শুরু করি। হঠাৎ বেলা পৌনে ১২টার দিকে কারখানায় ফ্যানের হিট চেম্বার বিস্ফোরিত হয়। এখন পর্যন্ত দুই শ্রমিকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ সময় দগ্ধ হয়েছেন আরও ২০ শ্রমিক। তাদের উদ্ধার করে টঙ্গী সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান তিনি।

টঙ্গী পূর্ব থানার ওসি কামাল হোসেন জানান, এ ঘটনায় দুজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান ওসি।

টঙ্গী সরকারি হাসাপাতালের চিকিৎসক মাসুদ রানা বলেন, ন্যাশনাল ফ্যান কারখানায় বিস্ফোরণের ঘটনায় অনেককে হাসপাতালে নিয়ে আসা হয়। তার মধ্যে দুইজন মারা গেছেন। এছাড়া আশঙ্কাজনক অবস্থায় আটজনকে ঢাকা পাঠানো হয়েছে।

 

/কে 

Ads
Ads