১০টাকা কেজি চাল পেয়ে খুশি হতদরিদ্ররা

  • ১০-Sep-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: আব্দুস সাত্তার, প্রতিনিধি টাঙ্গাইল ::

‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এই শ্লোগান নিয়ে বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য অধিদপ্তরের আওতায় খাদ্য বান্ধব কর্মসূচীর মাধ্যমে ১০টাকা কেজি দরে বছরে ৫ মাস হতদরিদ্রদের খাদ্য সহায়তা দিয়ে আসছে সরকার। আর এই খাদ্য সহায়তা পেয়ে খুশি টাঙ্গাইলের হতদরিদ্ররা।

সোমবার টাঙ্গাইলের কালিহাতী কাগুজিপাড়া গ্রামের মাজেদুর রহমানের ১০ টাকা কেজি দরে চালের দোকানে দিয়ে দেখা যায় লম্বা লাইন দরে চাল ক্রয় করছে হতদরিদ্র বয়স্ক নারী-পুরুষরা। কথা হয় তাদের সাথে তারা জানান, আমরা গরিব মানুষ, অন্যের বাড়ীতে মাঠে-ঘাটে কাজ করে অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করতাম। বর্তমান সরকার আমাদের ১০ টাকা কেজি দরে প্রতিবার ৩০ কেজি করে চাল দিয়ে থাকেন। যখন থেকে ১০টাকা কেজি চাল কিনতে পারতেছি তখন থেকে আর অনাহার বা অর্ধাহারে থাকতে হয় না। এই চাল পেয়ে আমরা আমাদের পরিবারের সবাই খুশি।

কারণ বর্তমান সরকার আমাদের মুখে আহার তুলে দিচ্ছে। কথা হয় ১০ টাকা কেজি দরের চাল বিক্রেতার মাজেদুর রহমানের সাথে তিনি বলেন, বর্তমান সরকারের উদ্যোগ প্রশংসনীয়। তিনি আরো জানান, বছরে ১টি পরিবার ৫ মাস ১০ টাকা কেজি দরে চাল ক্রয় করে খাদ্য সহায়তা পেয়ে থাকে।

Ads
Ads