চিড়িয়াখানায় ঘুরতে এসে ২৮ জন নিখোঁজ   

  • ২৬-Aug-২০১৮ ০১:০০ pm
Ads

ঈদুল আজহার ছুটিতে মিরপুর জাতীয় চিড়িয়াখানায় বেড়াতে এসে বিভিন্ন বয়সী ২৮ জন নিখোঁজ হয়েছেন। প্রচণ্ড ভিড়ের কারণে স্বজনদের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে এ ঘটনা ঘটেছে বলে চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানিয়েছে। চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানায়, ঈদের দিন থেকে রোববার দুপুর পর্যন্ত তিন লক্ষাধিক দর্শনার্থীর আগমন ঘটে এখানে। এসব দর্শনার্থীর মধ্যে গত তিন দিনে বিভিন্ন বয়সী ২৮ জন হারিয়ে যান। পরে কর্তৃপক্ষ মাইকিং করে হারানোদের উদ্ধার করে।

ঈদের পর দিন (২৩ আগস্ট) রাব্বি নামে ১১ বছরের এক শিশু হারিয়ে যায়। পরে তার বাবা ইলিয়াস আলী ও মা রহিমা বেগম চিড়িয়াখানা তথ্যকেন্দ্রে গিয়ে অভিযোগ করেন। হারানোর বিষয়টি মাইকিং করে জানানোর আধাঘণ্টা পর শিশু রাব্বিকে উদ্ধার করা হয়।

২৪ আগস্ট বড় ভাই রাজীব ও ভাবি মাহমুদার সঙ্গে সাথী আক্তার (৯) চিড়িয়াখানায় বেড়াতে আসার এক ঘণ্টা পর হারিয়ে যায়। তার ভাই-ভাবি তথ্যকেন্দ্রে এসে কান্নাকাটি করলে কর্তৃপক্ষ মাইকিং করে শিশু সাথীকে উদ্ধারের ব্যবস্থা করে। এ বিষয়ে চিড়িয়াখানার তথ্যকেন্দ্রের দায়িত্বে থাকা ডা. ওয়ালিউর রহমান গণমাধ্যমকে বলেন, অভিভাবক ও পরিজনদের অসতর্কতা এবং উপচে পড়া ভিড়ের কারণে অনেকে হারিয়ে যাচ্ছে।

অনেকে আবার দিগি¦দিক ছোটাছুটি করেন। এ কারণে এমন পরিস্থিতি সৃষ্টি হচ্ছে। শিশুদের হাতছাড়া না করা এবং আরও বেশি সতর্কতার সঙ্গে চিড়িয়াখানায় আগতদের ঘোরাফেরার পরামর্শ দেন তিনি। তিনি আরও জানান, হারিয়ে যাওয়া সদস্যকে পরিবারের কাছে ফিরিয়ে দিতে আমরা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি।

Ads
Ads