শেখ হাসিনার উন্নয়নের গল্প : ব্যতিক্রমী প্রচারণায় নামছেন জয়

  • ২৬-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

কক্সবাজার বাংলাদেশের অন্যতম গুরুত্বপূর্ণ একটি জেলা। আর্থ-সামাজিক দিক বিবেচনায় অতি গুরুত্বপূর্ণ জেলাটি এমনিতেই বিএনপি-জামায়াতের ভোট ব্যাংক হিসাবে স্বীকৃত। আগামী একাদশ জাতীয় নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ আসনটি ধরে রাখতে নানামুখী পরিকল্পনা নিয়েছে। সে লক্ষ্যে সবার আগে মাঠে নেমে তৃণমূলের সঙ্গে কাজ করে যাচ্ছেন তরুণ, মেধাবি ও ক্লিন ইমেজের বর্তমান জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয়। এবার তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের গল্প নিয়ে ব্যতিক্রমী এক প্রচারণায় নামার ঘোষণা দিয়েছেন। 
ভোরের পাতার সঙ্গে আলাপকালে ইশতিয়াক আহমেদ জয় বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গণতান্ত্রিক দল হিসাবে আওয়ামী লীগের অনেক প্রার্থীই মাঠে রয়েছেন। তবে তারা সারাদেশের উন্নয়নের চিত্র তুলতে গিয়ে নিজের এলাকা (সংসদীয় আসন) এ  কি কি উন্নয়ন হয়েছে বর্তমান সরকারের আমলে তাই তুলে ধরতে পারছেন না ঠিকমতো। 

এদিক বিবেচনায় আগামী সেপ্টেম্বর মাস থেকে কক্সবাজার ৩ (সদর-রামু) আসনের ২১ টি ইউনিয়নে তৃণমূল আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনকে নিয়ে সাধারণ ভোটারদের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের গল্প শোনাতে চাই বলে জানিয়েছেন ইশতিয়াক আহমেদ জয়। 

তিনি বলেন, প্রতিটি ইউনিয়ননে আমি সাধারণ ভোটারদের বলতে চাই যে, তার ইউনিয়নের কতজন মানুষ এখন ভিজিএফ সুবিধা পাচ্ছে, কতজন বয়স্ক ভাতা পাচ্ছে, রাস্তাঘাটের কি ধরণের উন্নয়ন আগের চেয়ে হয়েছে, বিদ্যুত ও কর্মসংস্থানের সুযোগ যেভাবে তাদের জীবনযাত্রাকে পরিবর্তন করেছে। তাদের সামনে দৃশ্যমান উন্নয়নগুলো মনে করিয়ে দিতেই এ উদ্যোগ নেয়া হয়েছে। ডিজিটাল প্রজেক্টর ব্যবহার করে সাধারণ ভোটারদের উঠানে উঠানে গিয়ে এ কাজটি করা হবে বলেও জানান তিনি। 
এদিকে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কক্সবাজার(৩) সদর-রামু আসন নিয়ে তৃণমূলের নেতাকর্মীদের মাঝে নতুন ভাবনা লক্ষ্য করা যাচ্ছে। বিএনপির দূর্গখ্যাত এই আসনে জনগণের ভোটে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের বিজয় অত্যন্ত কঠিন ভাবছে দলীয় হাই কমান্ড।

বিএনপি থেকে লুৎফর রহমান কাজল বিপুলভোটে অতীতে সাংসদ নির্বাচিত হয়েছিলেন। এখনো বেশ জনপ্রিয় তিনি। কাজলের জনপ্রিয়তা ভেদ করে সরকার দলীয় প্রার্থীকে জয় ছিনিয়ে আনতে হলে তারুন্যনির্ভর ও ক্লিন ইমেজের গণমানুষের পছন্দের কাউকে মনোনয়ন দেয়ার কথা ভাবছে দল।

কক্সবাজারের স্থানীয় জনগণ ও অসংখ্য আওয়ামী লীগের মাঠপর্যায়ের নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, এ আসনে আওয়ামী-লীগের জয় পেতে হলে প্রার্থী পরিবর্তন ছাড়া অন্য কোন বিকল্প নেই। আর এইক্ষেত্রে জেলা ছাত্রলীগ সভাপতি জনপ্রিয় ছাত্রনেতা ইশতিয়াক আহমেদ জয় ই হতে পারে তুরুপের তাস।

তাই কক্সবাজার ৩ সদর ও রামু আসনে বিএনপির ভোট ব্যাংক ভাঙ্গতে আওয়ামী লীগের হাইকমান্ড পরিবর্তন চাচ্ছেন বলে বিশ্বস্তসূত্রে জানা যায়। আর কেন্দ্রীয় ভাবে তারুন্যনির্ভর প্রার্থীদের যাচাই বাঁচাই তালিকায় এ আসনে জেলা ছাত্রলীগ সভাপতি ইশতিয়াক আহমেদ জয়'কে বিবেচনায় রেখেছে বলে জানান আ. লীগের কয়েকজন গুরুত্বপূর্ণ কেন্দ্রীয় নেতা। ফলে সারা দেশের মতো কক্সবাজার-৩ আসনেও  তরুণ নেতৃত্বের দিকে ঝুঁকছে দলীয় হাইকমান্ড।
 

Ads
Ads