রাঙ্গাবালীতে সাংবাদিক পরিচয় দিয়ে চষে বেড়াচ্ছেন বেশ কিছু ভুয়া সাংবাদিক

  • ১৮-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

::আইয়ুব খান, রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি ::

পটুয়াখালী জেলা রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নে ভুয়া সাংবাদিকের ছড়াছড়ি। 

সরেজমিনে জানা যায়, প্রতি দিন সকাল থেকে মধ্য রাত অবধি সাংবাদিকতার পরিচয়ে ঘাড়ে ক্যামেরা,গলায় আইডি কার্ড। কারো বিরুদ্ধে কোন অভিযোগ পেলেই হানা দেয় তারা । স্থানিয় ভুয়া সাংবাদিকদের সাথে যোগদিয়ে অন্য এলাকার ভুয়া সাংবাদিকরা বাড়ি বাড়ি গিয়ে হাজির হয়।

বিভিন্ন এলাকা থেকে আসা মানবাধিকার কর্মী ও সাংবাদিক পরিচয় দিচ্ছে এরা কারা? রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নে  মানুষদের হয়রানি করে অর্থ আদায় করছে। অনেকে আবার গলায় কার্ড ঝুলিয়ে
দালালির পাশাপাশি বিভিন্ন এলাকায় গিয়ে বিভিন্ন বিষয়ে খবরদারির পাশাপাশি শালিশ-বিচার করে বেড়ান। 

আসলে তারা কি সাংবাদিক না সাংঘাতিক? অনেক মহলের প্রশ্ন। অনেককে পুলিশ প্রশাসনের ছত্রছায়ায় দেখা যায়। দেখে মনে হচ্ছে এরাই আসল সাংবাদিক। এতে প্রকৃত সাংবাদিকদের মান ক্ষুণ্ন হচ্ছে। এরা সাংবাদিকের মান ক্ষুণ্ন করে নিজেরা ফায়দা লুটতে ও নিজেকে সাংবাদিকের পরিচয় জাহির করার জন্য উঠে পড়ে লেগেছে। তারা সমাজে ভাল মানুষ সেজে প্রভাব বিস্তার করতে চায়।

এদিকে ওই সাংবাদিক পরিচয় বহনকারী ভুঁইফোঁড় সাংবাদিকরা স্থানীয় আইন প্রয়োগকারী কয়েকজন ব্যক্তি ও প্রভাবশালী নেতাদের সাথে সখ্য গড়ে তুলে দালালিপনা করতে দেখা যায়। এ ব্যাপারে বিভিন্ন মহল ভুয়া সাংবাদিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য স্থানীয় পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

 

অনলাইন/কে 

Ads
Ads