সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে নেয়া হচ্ছে ১০ হাজার সহকারী শিক্ষক

  • ১২-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

সারা দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে (রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান এই তিন পার্বত্য জেলা বাদে) সহকারী শিক্ষক পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। বিভিন্ন পত্রিকায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিজ্ঞপ্তি এবং তাদের ওয়েবসাইটের মাধ্যমে এ নিয়োগের বিষয়টি জানা গেছে। 

এ বিষয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আবু হেনা মোস্তফা কামাল বলেন, প্রায় ১০ হাজার সহকারী শিক্ষক নিয়োগ করা হবে। তবে পদের সংখ্যা কিছু কম-বেশি হতে পারে।

ইতোমধ্যে সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। আবেদন করা যাবে আগামী ৩০ আগস্ট রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত। নিয়োগ বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে www.dpe.gov.bd এই ঠিকানায়।

আবেদনের যোগ্যতা: এ পদে আবেদনের জন্য পুরুষ প্রার্থীদের কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম দ্বিতীয় বিভাগ/শ্রেণি/সমমানের জিপিএসহ স্নাতক বা সমমানের ডিগ্রি পাস হতে হবে। অন্যদিকে, মহিলা প্রার্থীদের ক্ষেত্রে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/সমমানের জিপিএসহ উত্তীর্ণ অথবা স্নাতক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। 

বয়স: পুরুষ এবং নারী উভয় প্রার্থীকেই বয়স ৩০ আগস্ট ২০১৮ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৩২ বছর পর্যন্ত আবেদন করা যাবে।

যেভাবে আবেদন করবেন: আগ্রহী প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। http://dpe.telelalk.com.bd  এবং www.dpe.gov.bd  এই ওয়েবসাইটে লগ ইন করলে একটি লিংক পাওয়া যাবে। এই লিংকে প্রবেশ করে নির্দেশনা অনুযায়ী অনলাইন আবেদনপত্র পূরণ করতে হবে। 

অনলাইনে আবেদনপত্র পূরণ করে জমা করার পর অ্যাপ্লিকেশন কপি প্রিন্ট করতে হবে। সঠিকভাবে পূরণকৃত অ্যাপ্লিকেশন কপির ইউজার আইডি দিয়ে আবেদন ফি জমা দিতে হবে। একবার আবেদন ফি জমা দেয়ার পর অ্যাপ্লিকেশন ফরম কোনো অবস্থাতেই সংশোধন বা প্রত্যাহার করা যাবে না। শুধু ইউজার আইডিপ্রাপ্ত প্রার্থীরা উক্ত সময়ের পরবর্তী ৭২ ঘণ্টা পর্যন্ত এসএমএসের মাধ্যমে ফি প্রদান করতে পারবে। আবেদনকারীকে একটি ইউজার আইডি এবং পাসওয়ার্ড দেয়া হবে। এই ইউজার আইডি এবং পাসওয়ার্ড সব সময়ের জন্য প্রার্থীকে সংরক্ষণ করতে হবে। প্রার্থীকে পরীক্ষার ফি বাবদ অফেরতযোগ্য সার্ভিস চার্জসহ ১৬৬.৫০ টাকা যেকোনো টেলিটক মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে নির্দিষ্ট সময়ের মধ্যে পাঠাতে হবে।

Ads
Ads