শিক্ষার্থীদের আন্দোলনের সব অর্থ দিয়েছেন তারেক রহমান: শাজাহান খান

  • ৯-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পর কয়েকদিন ধরে রাজধানীতে শিক্ষার্থীরা যে আন্দোলন করেছিল, বিএনপি নেতা তারেক রহমান সেই আন্দোলনের টাকা যোগান দিয়েছিল বলে মন্তব্য করেছেন নৌপরিবহনমন্ত্রী ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান।

বৃহস্পতিবার (০৯ আগস্ট) সকালে মাদারীপুর জেলা পরিষদের হলরুমে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

শাজাহান খান বলেন, ঢাকায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় দেশে যে নৈরাজ্যের আন্দোলন সৃষ্টি হয়েছিল, তার সব অর্থ লন্ডনে বসে জোগান দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

তিনি বলেন, বিএনপি এখন আর রাজনৈতিক দল নয়, এটি এখন একটি পরগাছা দলে পরিণত হয়েছে। তারা নিজেরা কোনো আন্দোলন করতে পারে না। দেশে কোনো একটি ঘটনা ঘটলেই সেটিকে উসকে দিতে চেষ্টা করে।

শিক্ষার্থীদের উদ্দেশে নৌমন্ত্রী বলেন, তোমাদের মুক্তিযুদ্ধের চেতনায় মানুষ হতে হবে। এই চেতনায় মানুষ হয়ে ভবিষ্যতে দেশ পরিচালনা করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা না থাকলে এই বাংলাদেশ আর বাংলাদেশ থাকবে না।

এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার সুব্রত কুমার হালদার, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রাসেল সাবরিন, জেলা পরিষদের প্রধান প্রশাসনিক কর্মকর্তা সিদ্দিকুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ সাখাওয়াত হোসেন সেলিম, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল মান্নান লস্কর, সদস্য আমেনা খাতুন বেবী, ফারুক খান প্রমুখ।

উল্লেখ্য, গত ২৯ জুলাই দুপুরে বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের একটি বেপরোয়া বাসের চাপায় শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। ঘটনার পর নৌমন্ত্রী শাজাহান খান সাংবাদিকদের প্রশ্নের জবাবে হাসতে হাসতে বিষয়টিকে নিয়ে বিদ্রুপাত্মক মন্তব্য করেন। এর প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রায় এক সপ্তাহের মতো রাজধানীতে টানা বিক্ষোভ দেখায়।

/ই

Ads
Ads