গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর দায়িত্ব পেলেন মো. সাহাদাত হোসেন

  • ৮-জানুয়ারী-২০১৯ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

বিসিএস ৮২ ব্যাচের কর্মকর্তা মো. সাহাদাত হোসেনকে দেশের অন্যতম প্রকৌশল প্রতিষ্ঠান গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর চলতি দায়িত্ব দেয়া হয়েছে। তিনি গণপূর্ত অধিদপ্তরের চলতি দায়িত্বে থাকা প্রধান প্রকৌশলী খোরশেদ আলমের স্থলাভিষিক্ত হবেন।

দীর্ঘদিন পরে গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী নিয়োগে জেষ্ঠতা লঙ্ঘনের প্রবণতা বন্ধ হয়েছে। পিআরএল-এ যাওয়া প্রধান প্রকৌশলী মোহাম্মদ রফিকুল ইসলামের পর গত ২ জানুয়ারি চলতি দায়িত্ব পান মো. খোরশেদ আলম। তিনি ৮দিন দায়িত্ব পালন শেষে ১০ জানুয়ারি পিআরএলএ যাবেন। তারপরই দায়িত্বে আসবেন মো. সাহাদাত হোসেন।

প্রধান প্রকৌশলী পদে মো. সাহাদাত হোসেনকে চলতি দায়িত্ব দিয়ে গতকাল সোমবার গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপ-সচিব সুরাইয়া বেগম স্বাক্ষরিক এক প্রজ্ঞাপন জারি হয়েছে। এ প্রজ্ঞাপন আগামী ১০ জানুয়ারি থেকে কার্যকর হবে বলে উল্লেখ করা হয়েছে। মো. সাহাদাত হোসেন প্রধান প্রকৌশলী পদে চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত দায়িত্ব পালন করবেন। ১ জানুয়ারি তিনি অবসর প্রস্তুতিকালীন ছুটিতে যাবেন।

গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী পদে দায়িত্ব পাওয়ার আগে তিনি একই অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলীর (সওস) দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি তত্ত্বাবধায়ক প্রকৌশলী হিসেবে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ, গণপূর্ত অধিদপ্তরের পিপিসি এবং অডিট এ্যান্ড মনিটরিংয়ের দায়িত্ব পালন করেছেন। নির্বাহী প্রকৌশলী হিসেবে চট্টগ্রাম, নোয়াখালীতে দায়িত্ব পালন করেছেন।

তিনি ১৯৬১ সালে কুমিল্লা সদরের হরিপুরে জন্মগ্রহণ করেন। তার বাবা মরহুম মো. সুজাত আলী মাতা মরহুমা আনোয়ারা বেগম। তিনি ১৯৭৫ সালে কুমিল্লা হাই স্কুল থেকে এসএসসি এবং ১৯৭৭ সালে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে এইচএসসি পাস করেন। ১৯৭২ সালে তিনি বুয়েট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিগ্রী লাভ করেন। তিনি দেশে এবং বিদেশে সফলতার সঙ্গে তিনি বিভিন্ন প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেন।

মো. সাহাদাত হোসেনের স্ত্রী মিসেস পারভীন আক্তার একজন গৃহিনী। ডা. সায়কা ফারাহ ও ফারিয়েল ফারাহ নামের দু’কন্যা সন্তানের জনক মো. সাহাদাত হোসেন জাতীয় উন্নয়নে গণপূর্ত অধিদপ্তরের অবদান আরো সুসংহত করতে কাজ করতে চান।

Ads
Ads