নির্বাচন নিয়ে সন্তুষ্ট বিদেশি পর্যবেক্ষকরা

  • ৩০-Dec-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ ও ভোটারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সন্তোষ প্রকাশ করেছেন বিদেশী পর্যবেক্ষকরা।

ভোটকেন্দ্রে সব দলের প্রতিনিধিদের দেখেছেন এবং সার্বিক পরিবেশ নিয়ে সন্তুষ্টের কথা জানিয়েছেন, বিদেশি পর্যবেক্ষক কানাডিয়ান নাগরিক তানিয়া ফস্টার।

রোববার (৩০ ডিসেম্বর) সকালে রাজধানীর ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শনে আসেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের আওয়াতাধীন বেশ কয়েকজন বিদেশি নাগরিক।

এসময় পর্যবেক্ষক দলের সদস্য তানিয়া ফস্টার বলেন, এ পর্যন্ত আমি পাঁচটি ভোটকেন্দ্র ঘুরেছি। বাংলাদেশের এ নির্বাচনের সাক্ষী হতে পেরে আমি গর্বিত। প্রতিটি কেন্দ্রেই ভোটাররা অত্যন্ত আনন্দের সঙ্গে ভোট প্রয়োগ করতে দেখেছি। এটা আমাকে সত্যিকারের অনুপ্রাণিত করেছে। এখানকার নির্বাচনের পুরো উৎসবমুখর পরিবেশ দেখে আমি মুগ্ধ।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কোথাও কোনো সমস্যা হচ্ছে না। আমাদের সাথে যারা আছেন তাদের যা জিজ্ঞেস করছি তারা খুব সুন্দরভাবে সেগুলো বুঝিয়ে দিচ্ছেন।

আরেক পর্যবেক্ষক ভারতীয় নাগরিক ড. গৌতম ঘোষ বলেন, খুবই শান্তিপূর্ণ পরিবেশে সবাই ভোট দিচ্ছে। এখানকার নির্বাচন আর ভারতের নির্বাচনের মধ্যে কোনো পার্থক্য দেখিনি। সবাই দীর্ঘ লাইন ধরে ভোটের জন্য অপেক্ষা করছেন। দেশ আলাদা হলেও ভোটে কোনো পার্থক্য দেখিনি।

প্রসঙ্গত, সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের আওতায় নেপাল, ভুটানসহ ৮টি দেশ প্রতিনিধিরা বিভিন্ন ভোট কেন্দ্র পর্যবেক্ষণ করছেন।

Ads
Ads