সড়কে নৈরাজ্য শক্ত হাতে দমন করা হবে: অর্থমন্ত্রী

  • ২৮-Oct-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

সড়কে কোনো ধরনের নৈরাজ্য সহ্য করা হবে না বলে ধর্মঘটরত পরিবহন শ্রমিকদের সতর্ক করে দিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, নৈরাজ্যকারীদের দমনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রয়োজনে কঠোর পদক্ষেপ নেবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন।

রোববার (২৮ অক্টোবর) সচিবালয়ে সাধারণ বীমা করপোরেশনে সরকারকে ৪০ কোটি টাকার চেক হস্তান্তর অনুষ্ঠানে তিনি এই হুঁশিয়ারি দেন।

আসন্ন জাতীয় নির্বাচনের বিষয়ে আবুল মাল আব্দুল মুহিত বলেন, নির্বাচন ডিসেম্বরে হবে। নির্বাচনে বিএনপি অংশ নেবে। আর যদি অংশ না নেয় তবে দলটি অস্তিত্বহীন হয়ে পড়বে।

নির্বাচনের আগে সরকারে কোনও ধরনের পরিবর্তন আসবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, সরকার যেভাবে আছে হয়তো সেভাবেই থাকবে। যা প্রধানমন্ত্রী ইতোমধ্যে পরিষ্কার করেছেন।

সাধারণ বীমা সম্পর্কে অর্থমন্ত্রী বলেন, সরকার ব্যবসা করতে পারে না এ ধরনের মন্তব্য ঠিক নয়। সাধারণ বীমা করপোরেশন তার উজ্জ্বল দৃষ্টান্ত। আজ তারা ২০১৭ সালের লভ্যাংশ বাবদ ৪০ কোটি টাকার ডিভিডেন্ড সরকারের তহবিলে জমা দিলো। বর্তমান সরকার ব্যবসা করে না। তবে কিছু কিছু ব্যবসার সঙ্গে জড়িত থাকা ভালো। কারণ, সাধারণ বীমা সরকারের নিজস্ব প্রতিষ্ঠান।’ তিনি বলেন, ‘বীমার দাবি পরিশোধ করা হয় না আগে শুধু এই অভিযোগই শুনতাম। এখন আর তা হয় না। এখন পরিশোধ করা হয়।

 

/কে 

Ads
Ads