জঙ্গি আস্তানা ‘নিলুফা ভিলায়’ অভিযানের প্রস্তুত চলছে

  • ১৭-Oct-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

নরসিংদীর ভগীরথপুরে জঙ্গি অভিযান শেষে মাধবদীর ‘নিলুফা ভিলা’য় অভিযানের প্রস্তুতি নিচ্ছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল (সিটিটিসি) ইউনিট। মাধবদী পৌরসভা সংলগ্ন ছোট গদাইরচর গাংপাড় এলাকায় ওই বাড়িটি ঘিরে রেখেছে পুলিশ।

বুধবার (১৭ অক্টোবর) সকালে এলাকাবাসীর উদ্দেশে মাইকিং করে পুলিশ। ‘অপারেশন’ চলার সময় বাসা বাড়ির দরজা জানালা বন্ধ রাখার নির্দেশ দেয় পুলিশ প্রশাসন।

ভবনটির ৫০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে। ইতোমধ্যে বাড়ির গ্যাস ও বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন করা হয়েছে। ওই ৫০০ গজের ভিতরের বাসিন্দারদের অনেকে বাড়ি ফিরতে না পেরে আশপাশের মার্কেট ও মসজিদে অবস্থান করছেন। পুরো এলাকার মানুষ উৎকন্ঠার মধ্যে সময় কাটাচ্ছে। এলাকাটি ঘনবসতিপূর্ণ বলে আশপাশের লোকজনকে নিরাপদ দূরত্বে সরে যেতে বলা হয়েছে। আশপাশের কয়েকটি মার্কেটের দোকানপাট এবং পাঁচটি ব্যাংকের কার্যক্রম বন্ধ রাখা হয়েছে।

গতকাল বিকেলে ঢাকার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি) সিটিটিসি ইউনিট প্রধান মনিরুল ইসলাম জানান, মাধবদীর গাঙপাড় এলাকার বাড়িটি ঘিরে রাখা হয়েছে। তাদের আত্মসমর্পণ করতে আহবান জানানো হয়েছে। আত্মসমর্পণ না করলে আমরা দিনের আলোয় অ্যাকশনে যাব। এর আগে সোমবার (১৫ অক্টোবর) নব্য জেএমবির আস্তানা সন্দেহে নরসিংদীর মাধবদী ও শেখেরচরে দুটি বাড়ি ঘিরে রাখে ঢাকার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি)।

পরে মঙ্গলবার (১৬ অক্টোবর) সকাল ১০টা ৩০ মিনিটে শেখেরচরের ভগিরথপুর এলাকায় জঙ্গি আস্তানায় অপারেশন ‘গর্ডিয়ান নট’ চালানো হয়। বিকেলে দিকে অপারেশন শেষ হয়। অপারেশন শেষে পাঁচতলা ওই ভবন থেকে একজন পুরুষ ও একজন নারীর লাশ উদ্ধার করা হয়। বিকেল পৌনে ৪টার দিকে সিটিটিসি প্রধান মনিরুল ইসলাম সাংবাদিকদের জানান অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত হয়েছে। কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট ও পুলিশ সদর দফতর এই যৌথ অভিযান পরিচালনা করে।

 

/কে

Ads
Ads