‘স্যার’ না বলায় সাংবাদিকদের অফিস থেকে বের করে দিলেন সরকারি কর্মকর্তা!

  • ১১-Sep-২০১৯ ০১:৫২ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

‘ভাই’ সম্বোধন করায় যশোরের অভয়নগর উপজেলা কৃষি কার্যালয় থেকে চারজন সাংবাদিককে বের করে দিয়েছেন সেখানকার কর্মকর্তা আব্দুস সোবহান। আজ সোমবার সকালে এ ঘটনা ঘটে।

আব্দুস সোবহান অভয়নগর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা। ওই সাংবাদিকদের অভিযোগ, স্যার না ডেকে ভাই সম্বোধন করায় তাদের উপজেলা কৃষি কার্যালয় থেকে বের করে দেওয়া হয়।

এ ঘটনার শিকার হয়েছেন- স্থানীয় সাংবাদিক আতিয়ার রহমান, সাংবাদিক রিপানুর ইসলাম, দৈনিক জনতার অভয়নগর প্রতিনিধি কামরুল ইসলাম ও দৈনিক খুলনা টাইমসের অভয়নগর প্রতিনিধি শেখ জাকারিয়া রহমান।

আতিয়ার জানান, অভয়নগর উপজেলা কৃষি কর্মকর্তাসহ অনেক কর্মকর্তা নিয়মিত অফিসে আসেন না। সকাল ১০টায় অফিসে গিয়ে কৃষি কর্মকর্তাকে না পেয়ে কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুস সোবহানের কাছে যান তিনি। সেখানে কয়েকজনের সঙ্গে সোবহানকে খোশগল্প করতে দেখা যায়। এ সময় তাকে ভাই সম্বোধন করে কৃষি কর্মকর্তা কোথায় আছেন জানতে চান আতিয়ার।

এতে ক্ষিপ্ত হয়ে তেড়ে আসেন আব্দুস সোবহান। অফিসের পিওনকে ডেকে আতিয়ারকে বের করে দেন। এ সময় পাশে থাকা সাংবাদিক রিপানুর ইসলাম এগিয়ে গেলে তাকেও লাঞ্চিত করে বের করে দেন।

আতিয়ার আরও জানান, ঘটনার পর দৈনিক জনতার অভয়নগর প্রতিনিধি কামরুল ইসলাম ও দৈনিক খুলনা টাইমসের অভয়নগর প্রতিনিধি শেখ জাকারিয়া রহমান বিষয়টি জানতে ওই কর্মকর্তার কাছে গিয়ে ভাই বলে সম্বোধন করায় তাদেরও অফিস থেকে বের দেন এবং বলেন ‘আমি একজন বিসিএস ক্যাডার, আমার সঙ্গে কীভাবে কথা বলতে হয় জানেন না?’

সাংবাদিক রিপানুর ইসলাম বলেন, ‘উপজেলা কৃষি অফিসে আজ সোমবার আমিও সংবাদ সংগ্রহে গিয়েছিলাম। এ সময় আমার সঙ্গেও খারাপ আচরণ করেন ওই কর্মকর্তা।’

এ ব্যাপারে অভয়নগর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুস সোবহানের সঙ্গে যোগাযোগ করতে তার মোবাইল নম্বরে কয়েকবার ফোন করা হলেও ধরেননি তিনি।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর যশোরের উপ-পরিচালক মো. এমদাদ হোসেন শেখ বলেন, ‘অভয়নগর উপজেলা কৃষি কর্মকর্তা গোলাম সামদানী ৩ দিনের ছুটিতে রয়েছেন। আপনারা একটু বিষয়টি মীমাংসা করে নেন।’

উপজেলা কৃষি কর্মকর্তা গোলাম সামদানী জানান, তিনি ছুটিতে রয়েছেন, এসে বিষয়টি তিনি দেখবেন।

Ads
Ads