খালেদা জিয়ার জন্য বিশেষ মেডিকেল বোর্ড বসবে: স্বরাষ্ট্রমন্ত্রী

  • ৯-Sep-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা অনলাইন ::

বিএনপি নেতাদের দাবির প্রেক্ষিতে খালেদা জিয়ার চিকিৎসায় বিশেষ মেডিকেল বোর্ড বসবে।  পরীক্ষা-নিরীক্ষা শেষে এ মেডিকেল বোর্ড যা সুপারিশ করবে, সে অনুযায়ীই সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রোববার (০৯ সেপ্টেম্বর) সচিবালয়ে বিএনপির প্রতিনিধিদল মন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে স্বরাষ্ট্রসচিব ও কারামহাপরিদর্শককে (আইজি প্রিজন) এ নির্দেশ দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জেলকোড অনুযায়ী খালেদা জিয়ার সুচিকিৎসা চলছে। এরপরও তারা (বিএনপি) যেহেতু বিশেষ অনুরোধ করেছেন, তাই আমরা খালেদা জিয়ার চিকিৎসায় মেডিকেল বোর্ড বসাবো। সেখানে চিকিৎকরা যদি কোনো ব্যবস্থা নিতে বলেন, আমরা ব্যবস্থা নিবো।

এবিষয়ে আইজি প্রিজনসহ সংশ্লিষ্টদের ইতোমধ্যে নির্দেশ দেয়া হয়েছে, শিগগিরই ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান আসাদুজ্জামান খাঁন কামাল।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, কারাবিধি অনুযায়ী কারাবন্দিদের কোনো প্রাইভেট হাসপাতালে চিকিৎসার সুযোগ নেই। তারপরও মেডিকেল বোর্ড যে সুপারিশ করবে আমরা তাই বিবেচনা করে দেখব। আমার জানা মতে, সরকারি হাসপাতালগুলোতে দেশের সর্বোচ্চ ও ভালোমানের চিকিৎসা হয়ে থাকে। বিশেষজ্ঞ চিকিৎসকরা সব এখানেই বসেন।

এর আগে খালেদা জিয়াকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছিল, তখন কারাবিধির লঙ্ঘন হয়েছিল কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খাঁন বলেন, ওই সময় মির্জা ফখরুলসহ অন্যরা প্রাইভেট হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন। সেটা হয়েছিল আদালতের নির্দেশে। আদালত যদি কারো চিকিৎসার ব্যাপারে কোনো নির্দেশনা দেন, সরকার সেটাই পালন করে থাকে। খালেদা জিয়ার ব্যাপারেও এমন কোনো নির্দেশনা আসলে আমরা সেটা বিবেচনা করে দেখব।

 

অনলাইন/কে 

Ads
Ads