সংসদে জাপার চিঠি, বিরোধীদলীয় নেতা জিএম কাদের

  • ৩-Sep-২০১৯ ০৭:৪০ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা হিসেবে জিএম কাদেরের নাম উল্লেখ করে দলটি স্পিকারকে চিঠি দিয়েছে। চিঠিতে সম্মতি স্বাক্ষর করেছেন জাতীয় পার্টির ১৫ জন সংসদ সদস্য।

মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদের নেতৃত্বে পাঁচ সংসদ সদস্য স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর দপ্তরে এই চিঠি প্রদান করেন।

দলের বর্তমান চেয়ারম্যান জিএম কাদেরকে বিরোধী নেতা হিসেবে জাতীয় পার্টির ১৫ জন সংসদ সদস্যের সম্পত্তিপত্রও আলাদাভাবে চিঠিতে সংযুক্ত করে দেয়া হয়। স্পিকারের অনুপস্থিতিতে তার দপ্তরের কর্মকর্তারা এই চিঠিটি গ্রহণ করেন। চিঠির অনুলিপি সংসদ সচিবের কাছেও দেয়া হয়েছে জাপা সূত্র জানিয়েছে।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া পদ নিয়ে দলে টানাপোড়েন তৈরি হয়। এরশাদের নির্দেশনা অনুযায়ী জাতীয় পার্টির চেয়ারম্যান হন জিএম কাদের। এরপর থেকে বিরোধীদলীয় নেতা হিসেবে দলের বর্তমান সংসদীয় উপনেতা রওশন এরশাদকে করার দাবি জানিয়ে আসছিল জাপা’র একটি অংশ। সংসদের বিরোধীদলীয় নেতা নিয়ে মতবিরোধের মধ্যেই জিএম কাদেরের নাম উল্লেখ করে জাতীয় পার্টির ২২ জন সংসদ সদস্যের মধ্যে ১৫ জনের সম্মতি স্বাক্ষর নিয়ে স্পিকারের কাছে চিঠি দেওয়া হলো।

Ads
Ads