'বিতর্কিত বক্তা' তাহেরীর বিরুদ্ধে মামলা খারিজ

  • ৩-Sep-২০১৯ ১২:৩৮ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

মূল্যবোধ ও ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে বিতর্কিত বক্তা ও দাওয়াতে ইমানি বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুফতি মোহাম্মদ গিয়াস উদ্দিন আত-তাহেরীর বিরুদ্ধে মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন মামলা খারিজের আদেশ দেন।

এ তথ্য নিশ্চিত করেছেন মামলার আবেদনকারী ঢাকা আইনজীবী সমিতির কার্যকরী সদস্য মো. ইব্রাহিম খলিল।তিনি বলেন, তাহেরীর বিরুদ্ধে মামলার আবেদন দুদিন অপেক্ষমান রেখে আজ খারিজ করে দিয়েছেন আদালত।

রোববার বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনাল আসসামছ জগলুল হোসেনের আদালতে এ মামলার আবেদন করেছিলেন আইনজীবী ইব্রাহিম খলিল। ধর্মীয় অনুভূতি ও মূল্যবোধের ওপর আঘাত সৃষ্টির অভিযোগে এ মামলার আবেদন করা হয়েছিল।

সোমবার বাদীর আবেদন এবং ডকুমেন্টস গ্রহণ করেন ট্রাইব্যুনাল, তবে এ বিষয়ে কোনও আদেশ দেননি। মঙ্গলবার এ বিষয়ে আদেশ দেন আদালত।

তাহেরীর বিরুদ্ধে নালিশি মামলা দায়েরকারী আইনজীবী মো. ইব্রাহিম খলিল বলেন, ‘ঢেলে দেই’ শব্দটাই অশ্লীল। এটা কোনও ওয়াজ, মাহফিলের শব্দ না, পর্নো শব্দ। এমন শব্দ ব্যবহার করে একজন কীভাবে নিজেকে ইসলামি চিন্তাবিদ ও বক্তা দাবি করেন। আমি তার সব বক্তব্য ইউটিউবে দেখেছি, দেখে কষ্ট পেয়েছি। মুসলিম হিসেবে আমি এটা নিতে পারিনি। তাই নিজ উদ্যোগে মামলা করেছি।

তিনি বলেন, আমি কোতোয়ালি থানায় মামলা করতে গেলে পুলিশ আমাকে আদালতে মামলা করা পরামর্শ দেয়। এরপর আদালতে মামলা করেছি।

ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৮ ও ৩১ ধারায় মামলাটি করার আবেদন করা হয়। 

 

/কে 

Ads
Ads