ভর্তি জালিয়াতি: ঢাবির ৬৯ শিক্ষার্থী বহিষ্কারের আদেশ সিন্ডিকেটে বহাল

  • ৩০-Aug-২০১৯ ১১:৪৮ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

ভর্তি জালিয়াতিতে জড়িত থাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৬৯ শিক্ষার্থীকে শৃঙ্খলা পরিষদের দেয়া বহিষ্কারাদেশ বহাল রেখেছে ঢাকা বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট।

বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আক্তারুজ্জামান ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মাকসুদ কামাল এ তথ্য নিশ্চিত করেন। ঢাবি উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয় পরিষদের সুপারিশ সিন্ডিকেট গ্রহণ করেছে এবং সে অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মাকসুদ কামাল বলেন, ৬৯ জনের বিরুদ্ধে যে শৃঙ্খলা পরিষদের বহিষ্কারাদেশ তা সিন্ডিকেট বহাল রেখেছে। তবে অভিযোগের ভিত্তিতে তাদেরকে সাতদিন সময় দেওয়া হয়েছে। সাত দিনের মধ্যে সন্তোষজনক জবাব দিতে না পারলে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে।

আগামী রবিবার তাদের কারণ দর্শানোর চিঠি পাঠানো হবে। সিন্ডিকেটের পরবর্তী সভায় তাদের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে ঢাবির সিন্ডিকেট সূত্রে জানা গেছে।

গত ৬ আগস্ট ঢাবির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত শৃঙ্খলা পরিষদের সভায় ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে এই ৬৯ শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়।

২০১২-১৩ শিক্ষাবর্ষ থেকে ২০১৭-১৮ শিক্ষাবর্ষ পর্যন্ত জালিয়াতির মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন এসব শিক্ষার্থী। তারা সবাই পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অভিযোগপত্রভুক্ত আসামি।

Ads
Ads