চীনে ইন্টারন্যাশনাল লেদার ও ফুটওয়্যার এক্সপো অনুষ্ঠিত

  • ২৫-Aug-২০১৯ ০৭:৪১ অপরাহ্ন
Ads

:: ছাইয়েদুল ইসলাম, চীন প্রতিনিধি ::

চীনের ঝজিয়াং প্রদেশের ওয়েনজু শহরের অনুষ্ঠিত হয়ে গেল তিনদিন ব্যাপী ২৪তম চায়না (ওয়েনজু) ইন্টারন্যাশনাল লেদার, সু-মেটারিয়াল এবং সু-মেশিনারিজ ফেয়ার-২০১৯। 

২৩ই আগষ্ট সকাল থেকে ২৫ই আগষ্ট সন্ধ্যা পর্যন্ত তিনদিন ব্যাপী এই প্রর্দশনীটি চীনের জুতার রাজধানী খ্যাত, ওয়েনজু শহরের অবস্থিত ওয়েনজু ইন্টারন্যাশনাল কনভেনশন এন্ড এক্সিবিশন সেন্টারে অনুষ্ঠিত হয়।

প্রদর্শনীটি ৪৬০০০ বর্গ মিটার এলাকা জুড়ে আচ্ছাদিত। ছয়টি প্রদর্শনী হলে প্রায় ৭০০টি পন্য উৎপাদনকারী প্রতিষ্টান তাদের পন্য প্রদর্শন করে। প্রর্দশিত পণ্য গুলোর মধ্যে ছিল, আন্তর্জাতিক চামড়া, জুতা এবং জুতা সেলাই সরঞ্জাম প্রদর্শনী, বুনন যন্ত্রপাতি, উড়ন্ত স্নিকার, উলের শিল্প, সিন্থেটিক চামড়া। 

ঝজিয়াং, ফুজিয়ান, গুয়াংডং, জিয়াংসু, সাংহাই এবং অন্যান্য জায়গার জুতার চামড়া, উপকরণ, সরঞ্জাম উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো বিভিন্ন গ্রেডের বিভিন্ন পণ্য উপস্থাপন করে।  

ইইউ বুইউ এক্সিবিশন সার্ভিস (এমি ফেয়ার) কোম্পানির জেনারেল ম্যানেজার এমি জং বলেন, ২৪তম লেদার ও ফুটওয়্যার এক্সপোতে আমাদের কোম্পানী ৪৫টি দেশে ৭০ জন বিদেশী ক্রেতা নিয়ে অংশগ্রহন করে। এ প্রর্দশনীটি প্রতি বছরই অনুষ্ঠিত হয়। আশা কারি আগামী বছর আরো বেশি বিদেশি ক্রেতার সমাগম হবে। এমি ফেয়ার প্রতি বছর চল্লিশটির বেশি এক্সিবিশন আয়োজন করে থাকে।  

তিনি বাংলাদেশী ব্যবসায়ীদের চীনে বিজনেস এক্সিবিশনে অংশগ্রহন  করার আহবান জানান। এক্সিবিশনে অংশগ্রহন করার জন্য সার্ভিক সহযোগীতা এমি ফেয়ার করবে।

এক্সিবিশনে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, তাজাকিস্থান, কাজাকিস্থান, সিরিয়া, ইয়েমেন, মিশর, মঙ্গোলিয়া, ইউরোপীয়, আমেরিকান, রাশিয়া, জার্মানিসহ অন্যান্য দেশের ক্রেতা প্রতিনিধিরা অংশগ্রহন করে।

Ads
Ads