ওএসডি হলেন কবীর, জামালপুরে নতুন ডিসি এনামুল

  • ২৫-Aug-২০১৯ ০১:৫৩ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

নারী সহকর্মীর সঙ্গে অন্তরঙ্গ মূহূর্তের ভিডিও প্রকাশের ঘটনায় জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরকে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করা হয়েছে। তার স্থলে জামালপুরের নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দেওয়া হয়েছে।

রোববার (২৫ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা আলাদা দুটি প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এ বি এম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে জামালপুরের ডিসি আহমেদ কবীরকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে বদলির তথ্য জানানো হয়।

এছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠপ্রশাসন মাঠ শাখা-২ থেকে জারি করা আরেকটি প্রজ্ঞাপনে জামালপুরের নতুন ডিসি নিয়োগের বিষয়টি জানানো হয়। সিনিয়র সহকারী সচিব কে এম আল আমীন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে পরিকল্পনামন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মো. এনামুল হককে জামালপুরের নতুন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেওয়ার তথ্য জানানো হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে জনস্বার্থে জারি করা এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে দুটি প্রজ্ঞাপনেই বলা হয়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে একটি ফেসবুক পেজ থেকে চার মিনিট ৫৮ সেকেন্ডের ভিডিওটি আপলোড হয়। এতে আহমেদ কবীর ও ওই নারীর চেহারা মোটামুটি স্পষ্ট। বলা হচ্ছে ডিসি আহমেদ কবীরের অফিসে তার বিশ্রামের জন্য যে বিছানা পাতা হয়েছিল সেখানেই দুইজন শারীরিক সম্পর্কে লিপ্ত হয়েছেন। শুক্রবার আহমেদ কবীর সংবাদ সম্মেলনে দাবি করেন ভিডিওটি তার নয়। একটি চক্র তাকে ফাঁসানোর চেষ্টা করেছে। অনৈতিক সুবিধা নিতে না পেরে তার বদনাম করার চেষ্টা করেছে।

এর মধ্যে শনিবার বিভিন্ন পর্ন সাইটে প্রায় ২৫ মিনিটের পুরো ভিডিওটি আপলোড হয়ে যায়। এতে তুমুল সমালোচনার মুখে পড়েন ডিসি আহমেদ কবীর। জনপ্রশাসন মন্ত্রণালয়ে থেকে সেদিনই জানানো হয়েছিল তারা এই বিষয়ে ব্যবস্থা নেবে। দুই দিনের সাপ্তাহিক ছুটি শেষে অফিস খোলার দিনই আহমেদ কবীরকে সরিয়ে নতুন একজনকে দায়িত্ব দেওয়ার আদেশ এলো।

Ads
Ads