সান্তাহারে লালমনি এক্সপ্রেস ট্রেনের চাকা বিকল, ৩ ঘন্টা বিলম্বে যাত্রা

  • ১৮-Aug-২০১৯ ০৮:৫১ অপরাহ্ন
Ads

:: আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি ::

অতিরিক্ত যাত্রীর চাপে ট্রেনের চাকা বিকল হয়ে ঢাকাগামী আন্তঃনগর লালমনি এক্সপ্রেস নামক ট্রেন ৩ ঘন্টা বিলম্ব হয়েছে। দীর্ঘ সময় ধরে চাকা মেরামত শেষে সন্ধা ৭টায় ঢাকার উদ্দেশ্যে সান্তাহার জংশন স্টেশন থেকে ছেড়ে যায়। এই দীর্ঘ সময় প্রচন্ড গরমে শত শত যাত্রীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়। 

জানা গেছে, লালমনিরহাট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা এই ট্রেনের সান্তাহার জংশনে যাত্রা বিরতির সময় দুপুর একটা ২৫মিনিট। কিন্তু ট্রেনটি নির্ধারিত সময় থেকে প্রায় আড়াই ঘন্টা বিলম্বে বিকাল সোয়া ৪টায় সান্তাহার পৌছে।

এসময় ট্রেনটির ভিতরে ও ছাদের উপর অতিরিক্ত যাত্রীতে ঠাঁসা ছিল। এঅবস্থায় সান্তাহার স্টেশন মাস্টার রেলওয়ে পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সহায়তা ছাদের উপরের সব যাত্রীদের নামিয়ে ফেলেন। পরে রেলওয়ের মেকানিক্যাল বিভাগ ট্রেনটির ফিটনেস পরীক্ষা করতে গিয়ে ট্রেনে বিদ্যুৎ সরবরাহকারী বগীর (নং-৮০২৭) চাকা বিকল দেখতে পায়। এর পর ওই দপ্তর থেকে অতিরিক্ত জনবল, ওয়েল্ডিং মেশিন ও অন্যান্য সরঞ্জামাদি নিয়ে এসে বগীরটির চাকা মেরামত কাজ শুরু করে। প্রায় আড়াই ঘন্টা চেষ্টা চালিয়ে চাকা মেরামত শেষে সন্ধা ৭টায় সান্তাহার থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

Ads
Ads