মায়া কাটিয়ে গ্রাম ছাড়ছেন ঈদযাত্রীরা, ঢাকা ফিরছে চেনা রূপে

  • ১৫-Aug-২০১৯ ০৮:০৮ অপরাহ্ন
Ads

 

:: ভোরের পাতা ডেস্ক ::

অনেক অপেক্ষার পর ঈদের ছুটি নিয়ে পরিবার ও স্বজনদের সঙ্গে ঈদ করতে যাওয়া। কিন্তু আনন্দের সেই ক’টা দিন যেন চোখের পলকে চলে যায়। ঈদে ভোগান্তি উপেক্ষা করে বাড়ি যাওয়া যেমন আনন্দের ঠিক তার বিপরীতে নাড়ির টান ভুলে আবার কর্মস্থলে ফেরাটাও বেদনার বিচ্ছেদের। কিন্তু জীবনের বাস্তবতার টানে সেই মায়া কাটিয়ে ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরতে ‍শুরু করেছে মানুষ। 

ঈদের দ্বিতীয় ও তৃতীয় দিন মানুষের ঢাকায় ফেরার সংখ্যা টুকটাক থাকলেও বৃহস্পতিবার ঈদের চতুর্থ দিন কাতারে কাতারে মানুষ আবারও ব্যস্ততম ইটপাথরের নগরীতে নামতে শুরু করেছে। এদিন সকাল থেকেই কমলাপুর রেলস্টেশন, সদরঘাট লঞ্চ টার্মিনাল ও সায়দাবাদ, গাবতলী এবং মহাখালী বাস স্ট্যান্ডে ঈদের ফিরতি যাত্রীদের ভিড় ছিল চোখে পড়ার মতো।

আগামীকাল শুক্রবার। শনিবার থেকেই অধিকাংশ অফিস আদালতে কর্মচাঞ্চল্য ফিরবে। ধারণা করা হচ্ছে, শুক্রবার প্রচুর সংখ্যক মানুষ ঢাকায় ফিরবে। আর শনিবার নাগাদ ঢাকা ফিরবে সেই চিরচেনা রূপে।

পরিবহন সংশ্লিষ্টরা জানিয়েছেন, ঢাকায় ফেরার চাপ শুরু হয়ে গেছে। মঙ্গল ও বুধবার অনেকেই অফিস করেছেন। অনেকেই তাই আগেভাগে চলে এসেছেন। বৃহস্পতিবার ঢাকা ফেরা যাত্রীর চাপ অনেক বেড়েছে। আগামীকাল থেকে ঢাকা ফেরা মানুষের চাপ বাড়বে। 

এদিকে এখনও অনেক মানুষ ঢাকা ছেড়ে যাচ্ছেন। যারা ঢাকায় কোরবানি দিয়েছেন তারা গ্রামের স্বজনদের জন্য মাংস নিয়ে ঢাকা ছাড়ছেন। 

Ads
Ads