ফের তাবলিগে বিরোধ, এবার ভারতের দুই সাদপন্থীকে এসিড খাইয়ে হত্যার চেষ্টা!

  • ৭-Aug-২০১৯ ০২:৪৭ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

জয়পুরহাটের ক্ষেতলালে মসজিদে এসিড পান করে এক ভারতীয়সহ তাবলিগ জামায়াতের দুই সদস্য গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। প্রতিপক্ষরা তাদের কৌশলে এসিড পান করিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার রাতে উপজেলা শহরের একটি জামে মসজিদে এ ঘটনা ঘটে।

অসুস্থ ওই তাবলিগ সদস্য হলেন- ভারতের রাজস্থান এলাকার মৃত রহমতুল্ল্যাহর ছেলে শাহাবুদ্দিন ও বাংলাদেশের ময়মনসিংহের জালাল উদ্দিনের ছেলে এমদাদুল হক।

পুলিশ জানিয়েছে, তাবলিগ জাময়াতের মারকাজে নিজামুদ্দিন (সাদপন্থী) ও ওলামা মাশায়েক নামে বিবাদমান দু’টি গ্রুপের মধ্যে বেশ কিছুদিন যাবৎ বিরোধ চলে আসছে। এরই ধারাবাহিকতায় সোমবার বিকেলে ওলামা মাশায়েক গ্রুপের সদস্যরা নিজামুদ্দিন গ্রুপের ১২ সদস্যকে দাওয়াত দিয়ে ক্ষেতলাল নিয়ে যান। পরে এশার নামাজ শেষে বয়ানের পর তাদের রাতের খাবার দেয়া হয়। এ সময় এই গ্রুপের নেতা ভারতের শাহাবুদ্দিন ও বাংলাদেশের এমদাদুলকে হত্যার উদ্দেশে পানির বোতলে এসিড মিশিয়ে পান করানো হয় বলে অভিযোগ পাওয়া যায়।

কিছুক্ষণ পর তারা অসুস্থ হয়ে পরলে প্রথমে ক্ষেতলাল উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে প্রথমে তাদের জয়পুরহাট ও পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়ছে।

খবর পেয়ে জেলা প্রশাসক জাকির হোসেন ও পুলিশ সুপার মোহাম্মদ ছালাম কবির ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের জানান, তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা নেয়া হবে।

Ads
Ads