আমাদের সিনেমা হলের সংখ্যা বাড়ানো প্রয়োজন: শাহনুর

  • ৬-Aug-২০১৯ ০৯:৫২ অপরাহ্ন
Ads

:: আনন্দবাজার রিপোর্ট ::

জনপ্রিয় অভিনেত্রী শাহনুর। ২০০১ সালে ‘জিদ্দি সন্তান’ চলচ্চিত্রের মধ্য দিয়ে বড় পর্দায় আসেন এই অভিনেত্রী। পরবর্তিতে ‘কারাগার’, ‘স্বপ্নের বাসর’, ‘প্রেম সংঘাত’, ‘রাজধানী’, সাহসী মানুষ চাই’সহ অনেকগুলো সুপারহিট ছবি দর্শকদের উপহার দিয়েছেন।  বর্তমানে চারটি ছবির শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি। এছাড়া মুক্তির অপেক্ষায়ও আছে তার একাধিক চলচ্চিত্র। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক নানা প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে...

এই সময়ের ব্যস্ততা সম্পর্কে বলুন?
এই সময়ে আমি চারটি ছবির শুটিং করছি। ছবিগুলো হলো তাজু কামরুলের ‘বেলা-অবেলা’, আরফিুর জামান আরিফের ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’, মির্জা শাখাওয়াতের ‘অর্জন-৭১’ এবং জয় সরকারের ‘ইন্দুবালা’। প্রতিটি চলচ্চিত্রে আমি ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করছি। ছবিগুলো নিয়ে আমি বেশ আশাবাদী।

মুক্তি প্রতিক্ষিত ছবির সংখ্যা কতটি?
মুক্তির অপেক্ষায় তিনটি ছবি আছে। এগুলো হলো ফারুক হোসেনের ‘কাকতাড়–য়া’, জাহীদ হোসেনের ‘জীবন যন্ত্রনা, ও ‘জামশেদুর রহমানের ‘কে আমার শত্রু’।  তিনটি ছবির গল্প তিন রকমের। আমি যে ধরনের চলচ্চিত্রে কাজ করতে আগ্রহী। এই ছবিগুলো তেমন বলতে পারি।

এই সময়ে চলচ্চিত্রের পরিবেশ কেমন মনে করেন?
উথান-পতন সব সময় থাকবে। তবে এখন চলচ্চিত্রের পরিবেশ আগের মত নেই। আমি যখন ফিল্মে আসি তখন সিনেমা হলের সংখ্যা ছিল ১৫০০। এখন সেটির সংখ্যা অনেক কম। আমাদের সিনেমা হলের সংখ্যা বাড়ানো প্রয়োজন। অনেক সিনেমা হল ভেঙ্গে সেখানে শপিং মল করা হয়েছে। এটা আমাদের জন্য কষ্টের একটি বিষয়।

ছোটপর্দার কাজের সম্পর্কে জানতে চাই?
সম্প্রতি তাজু কামরুলের ‘মাতৃত্ব’ শিরোনামের একটি নাটকে অভিনয় করেছি। একজন মায়ের সন্তানের প্রতি যে মমত্ববোধ এই নাটকে সেটি দেখা যাবে। আমাকে নিয়ে নাটকের গল্পটি এগিয়ে যায়। হাতে আরও কয়েকটি নাটকের স্ক্রীপ্ট আছে। ঈদের পরে সেগুলো করবো।

সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত আছেন?
শোবিজের কাজের বাইরে আমি সামাজিক কাজে নিজেকে জড়িয়ে রেখেছি। আমি পথ শিশু, অটিজম শিশু, বৃদ্ধাশ্রম,মাদক বিরোধী আন্দোলন, খাদ্যে ভেজাল প্রতিরোধ, ভোট ফর সুন্দরবন’সহ বেশ কিছু সামাজিক কাজে আছি। আমি মনে করি আমাদের প্রত্যেককে সামাজিক কাজে অংশগ্রহন করা উচিৎ। শিল্পীদের প্রতি সাধারণ মানুষের আগ্রহ থাকে অনেক বেশি। ভক্তরা তার প্রিয়শিল্পীকে অনুসরণ করে। 

Ads
Ads