৩ মাস নিষিদ্ধ মেসি, ৫০ হাজার ডলার জরিমানা

  • ৩-Aug-২০১৯ ১১:২৬ পূর্বাহ্ণ
Ads

 

:: স্পোর্টস ডেস্ক ::

বড় শাস্তিরই আভাস ছিল। হলোও তাই। লাতিন আমেরিকার ফুটবল নিয়ন্ত্রণ সংস্থা কনমেবলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলায় আন্তর্জাতিক ফুটবল থেকে তিন মাস নিষিদ্ধ হলেন লিওনেল মেসি। অর্থাৎ, সামনের তিন মাস আর্জেন্টিনার জার্সিতে কোনও ম্যাচ খেলতে পারলেন না এই ফরোয়ার্ড।

গত মাসের কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির বিপক্ষে আর্জেন্টিনার ২-১ গোলের জয়ের ম্যাচে লাল কার্ড দেখেন মেসি। ম্যাচ শেষে নিজের সব রাগ উগরে দিয়ে ‍আর্জেন্টাইন অধিনায়ক বলেছিলেন, ‘ব্রাজিলের জন্য কোপা আমেরিকার কাপটা ‍আগেই ঠিক করা আছে।’

কোপা আমেরিকার আয়োজক কনমেবল স্বাভাবিকভাবেই বিষয়টি ভালোভাবে নেয়নি। সংস্থাটি থেকে কঠোর শাস্তিরই ইঙ্গিত ছিল। শনিবার লাতিন আমেরিকার ফুটবল নিয়ন্ত্রণ সংস্থা মেসিকে তিন মাস নিষিদ্ধ করার সঙ্গে ৫০ হাজার ডলার জরিমানা করেছে। এই শাস্তির বিরুদ্ধে আত্মপক্ষ সমর্থন ও আপিলের জন্য এক সপ্তাহ সময় পাচ্ছেন মেসি।

আন্তর্জাতিক ফুটবলে নিষিদ্ধ হওয়ায় মেসি আর্জেন্টিনার জার্সিতে খেলতে পারলেন না সেপ্টেম্বর ও অক্টোবরের প্রীতি ম্যাচগুলোতে। সামনের দুই মাসে আলবিসেলেস্তেরা মুখোমুখি হবে চিলি, মেক্সিকো ও জার্মানির বিপক্ষে। অবশ্য ২০২২ সালের বিশ্বকাপ বাছাইয়ের শুরু থেকেই খেলতে পারবেন বার্সেলোনা তারকা। আর্জেন্টিনার কাতার বিশ্বকাপের মূল পর্বে ওঠার মিশন শুরু হবে ২০২০ সালের মার্চে।

Ads
Ads