ডেঙ্গু মোকাবেলায় মাঠে নামলেন মাশরাফি!

  • ১-Aug-২০১৯ ০৯:০৫ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

সাকিব আল হাসান বনানীর একটি শিক্ষাপ্রতিষ্ঠানে বৃহস্পতিবার ডেঙ্গু নিয়ে সচেতনাতামূলক কার্যক্রমে অংশ নেন। মহামারী হয়ে যাওয়া ডেঙ্গু প্রতিরোধে আগেই মাঠে নেমেছেন মাশরাফিও। সামাজিক সচেতনার কাজ তো করছেনই। সঙ্গে নিয়েছেন রাজনৈতিক পদক্ষেপও। নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি বিন মর্তুজা নিজ এলাকার সব হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসার দায়িত্ব নেওয়ার কথা জানিয়েছেন। এছাড়া ডেঙ্গু চিকিৎসার প্রয়োজনীয় উপকরণ পাঠিয়েছেন নড়াইলে।

সচিবালয়ের স্বাস্থ্য মন্ত্রনালয়ে গত মঙ্গলবার এই ঘোষণা দেন মাশরাফি। সেখানে নিজ নির্বাচনী এলাকা নড়াইল সদর ও লোহাগাড়ার অন্তর্ভুক্ত সব হাসপাতালের উন্নয়ন বিষয়ে কথা বলেন তিনি। 

মাশরাফি বলেন, ‘আমার নির্বাচনী এলাকায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে চিকিৎসা নিতে আসা সকলের পাশে আমি আছি। তাদের চিকিৎসার দায়িত্ব আমার। সংসদ সদস্য হিসেবে এলাকার জনগণের পাশে থাকা আমার দায়িত্ব। আমি আমার দায়িত্ব পালন করার চেষ্টা করে যাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘ডেঙ্গু প্রতিরোধে আমাদের সামাজিক সচেতনতা বৃদ্ধি করার কাজ করে যেতে হবে। দেশের জন্য সবাই যদি একসঙ্গে কাজ করে যেতে পারি তবে খুব দ্রুতই আমরা ডেঙ্গুসহ যেকোনো সমস্যার বিরুদ্ধে জয়ী হতে পারবো।’ ডেঙ্গু মোকাবেলায় মাশরাফির পদক্ষেপ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহকারী প্রেস সচিব ইমরুল কায়েস রানা ফেসবুকে একটি স্ট্যাটাসও দিয়েছেন। মাশরাফি বক্তব্য সেখানেও তিনি উদ্ধৃত করেছেন।

এছাড়া মাশরাফি তার এলাকায় সরকারিভাবে ডেঙ্গু চিকিৎসা দেওয়ার কথা জানিয়েছেন। সরকারি খরচের বাইরে যে খরচ হবে সেটা তিনি বহন করবেন বলে উল্লেখ করেছেন। ঈদের সময় ঢাকাস্থ মানুষের ঢল গ্রামে যাবে। তখন এলাকায় ডেঙ্গু ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করেছেন মাশরাফি। নিজ এলকায় এরই মধ্যে ডেঙ্গু শনাঙ্ককরণ কিট পাঠানোর ব্যবস্থা করেছেন। আরও কিট পাঠানো হবে বলে জানিয়েছেন তিনি। সাংসদ হিসেবে মাশরাফি এগিয়ে আসায় অনেকে তার প্রশংসা করছেন। 

Ads
Ads