পাকিস্তান ক্রিকেটে নেতৃত্বের পরিবর্তন

  • ১-Aug-২০১৯ ০৬:৩৩ অপরাহ্ন
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

৯২ এর বিশ্বকাপজয়ী পাকিস্তানের ঘটনাপ্রবাহের সঙ্গে এবারের অনেক কিছুই মিলে যায়। যে কারণে ক্রিকেট পাড়ায় বলাবলি হয়, না জানি আনপ্রিডেক্টেবল পাকিস্তান কোন অঘটন ঘটিয়ে বসে। কিন্তু র্দুভাগ্য সঙ্গী হওয়ায় শেষ পর্যন্ত আসর থেকেই ছিটকে পড়ে সরফরাজের দল। আইসিসির অদ্ভুত নিয়মের ফাঁদে পড়ে শেষ চার অনিশ্চিত হয় পাকিস্তানের।

সেই ঘটনায় অর্থাৎ বিশ্বকাপে অপফর্মের জেরে পাকিস্তান ক্রিকেট বোর্ড তাদের টেস্ট দলের নেতৃত্বে ফিরিয়ে আনছেন সাবকে অধিনায়ক আজহার আলীকে। তবে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের নেতৃত্বে থাকছেন সরফরাজই। ২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে পিসিবি এ সিদ্ধান্ত নিতে যাচ্ছে। সে সঙ্গে দলের হেড কোচ মিকি আর্থারকেও রেখে দিতে চাচ্ছে পাকিস্তান। এ ব্যাপারে সিদ্ধান্ত হবে ২ আগস্ট। 

২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জয় এবং আর্থারের কোচিংয়েই টি-টোয়েন্টিতে শীর্ষস্থানে ওঠে পাকিস্তান। এটাই তার প্লাস পয়েন্ট। যেহেতু ২০২০ সালে টি-২০ বিশ্বকাপ রয়েছে। সে কথা মাথায় রেখেই মিকি আর্থার পাকিস্তানের হেড কোচ হিসেবে বহাল থাকতে পারেন।

এছাড়াও বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে না পারার ব্যর্থতা কাঁধে নিয়ে পাকিস্তান ক্রিকেট দলের নির্বাচক কমিটির চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়িয়েছেন সাবেক পাক অধিনায়ক ইনজামাম-উল হক।

 

/কে 

Ads
Ads