পাকিস্তানে সামরিক বিমান বিধ্বস্ত, নিহত ১৮

  • ৩০-Jul-২০১৯ ০৬:২২ অপরাহ্ন
Ads

:: সীমানা পেরিয়ে ডেস্ক ::

পাকিস্তানের একটি সামরিক প্রশিক্ষণ উড়োজাহাজ আবাসিক এলাকায় বিধ্বস্ত হলে ১৮ জন নিহত হয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে উড়োজাহাজটির পাঁচজন ক্রুর সবাই এবং ১৩ জন বেসামরিক ব্যক্তি রয়েছেন।

এ ছাড়া আরও ১২ জন বেসামরিক ব্যক্তি আহত হয়েছেন। স্থানীয় সময় গতকাল সোমবার দিবাগত রাত দুইটার দিকে রাওয়ালপিন্ডির গ্যারিসন শহরের কাছে একটি আবাসিক এলাকার ওপর উড়োজাহাজটি বিধ্বস্ত হয়।

টুইটে নিহত ব্যক্তিদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আহত ব্যক্তিদের দ্রুত আরোগ্য কামনা করেছেন তিনি।

বার্তা সংস্থা রয়টার্স ও এএফপির প্রতিবেদনে জানানো হয়, আবাসিক এলাকায় উড়োজাহাজটি বিধ্বস্ত হওয়ার পর বাড়িঘরে আগুন ধরে যায়। রাজধানী ইসলামাবাদের কাছাকাছি রাওয়ালপিন্ডিতে পাকিস্তান সেনাবাহিনীর সদর দপ্তর অবস্থিত।

স্থানীয় দ্য নিউজ ক্যারিড পত্রিকার ওয়েবসাইটে প্রচারিত ভিডিওতে দেখা গেছে, উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার ঘটনা থেকে একটি বাড়িতে আগুন লেগে গেছে।

স্থানীয় উদ্ধারকারী দলের মুখপাত্র ফারুক বাট সাংবাদিকদের বলেন, ১৮টি মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ১৩ জন বেসামরিক ব্যক্তি এবং উড়োজাহাজের পাঁচজন ক্রু রয়েছেন। এ ছাড়া আরও ১২ জন আহত হয়েছেন। মৃতদেহ এমনভাবে পুড়ে গেছে যে ডিএনএ পরীক্ষা ছাড়া শনাক্ত করা সম্ভব না।

একজন এলাকাবাসী জানান, গতকাল দিবাগত রাত দুইটার দিকে উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। মোহাম্মদ সাদিক নামের ওই ব্যক্তি বলেন, ‘বিস্ফোরণের প্রচণ্ড শব্দে আমার ঘুম ভেঙে যায়। আমি বাসা থেকে বেরিয়ে এসে দেখি আগুনের লেলিহান শিখা। আমরা সবাই ঘটনাস্থলের দিকে দৌড়ে যাই। লোকজন আতঙ্কে চিৎকার করছিল। আমরা তাদের সাহায্য করার চেষ্টা করেছিলাম। আগুনের আঁচ এত বেশি ছিল যে কাছে যাওয়া যাচ্ছিল না।’ এক পরিবারের সাতজন মারা গেছেন বলে তাঁর ধারণা।

এদিকে সামরিক বাহিনীর তথ্য শাখা থেকে বলা হয়েছে, দুর্ঘটনার সময় উড়োজাহাজটি নিয়মিত প্রশিক্ষণ অভিযানে ছিল। উদ্ধারকারী দল আগুন নিয়ন্ত্রণে এনেছে। আহত ব্যক্তিদের স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। তবে ঘটনাস্থলে ধ্বংস হওয়া ঘরবাড়ি থেকে এখনো ধোঁয়া বের হতে দেখা যাচ্ছে। আশপাশের বাড়ির ছাদে উড়োজাহাজের টুকরো পড়ে রয়েছে। সামরিক কর্মকর্তারা ঘটনাস্থল ঘেরাও করে রেখেছে। আশপাশে লোকজন ভিড় করে রয়েছে। কেউ কেউ কাঁদছেন।

Ads
Ads