গুজবের পেছনে বিএনপির হাত রয়েছে: ওবায়দুল কাদের

  • ২৭-Jul-২০১৯ ০১:৪১ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

দেশে চলমান গুজবের পেছনে বিএনপিকে দায়ি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, গুজবের পেছনে বিএনপির হাত রয়েছে। বিএনপির কার্যালয় গুজবের কেন্দ্রীয় ফ্যাক্টরি। আমরা জানি কোথায় বসে ষড়যন্ত্র হচ্ছে। বিএনপির মূল পুঁজি অপপ্রচার ও গুজব।

রাজধানীর ধানমন্ডিতে শনিবার (২৭ জুলাই) স্বেচ্ছাসেবক লীগের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত র‌্যালিপূর্ব সমাবেশে এমন অভিযোগ করেন তিনি।

কাদের বলেন, বিএনপির কার্যালয় গুজবের কেন্দ্রীয় ফ্যাক্টরি। গুজবের পেছনে বিএনপির হাত রয়েছে। আমরা জানি কোথায় বসে ষড়যন্ত্র হচ্ছে। বিএনপির মূল পুঁজি অপপ্রচার ও গুজব।

এগুলোকে শক্তিশালীভাবে প্রতিহত করার জন্য স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, দেশের হয়ে বিদেশে বসে যারা গুজব ও অপপ্রচার চালাচ্ছে তাদের সঙ্গে দেশের অপশক্তির হাত আছে কি না-তা খতিয়ে দেখা উচিত।

সরকার সক্রিয়ভাবে ডেঙ্গু ও বন্যার চ্যালেঞ্জ মোকাবিলা করছে বলেও জানান ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, বিএনপির অবস্থা এখন রাখাল বালকের মতো। তারা খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে মিথ্যাচার করছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, বিএনপির ওপর থেকে জনগণ আস্থা হারিয়ে ফেলেছে। তারা এখন কোন সত্য কথা বললেও মানুষ বিশ্বাস করে না। তাদের অবস্থা গল্পের ওই রাখাল বালকের মতো। যেদিন সত্যি বাঘ আসলো মানুষ তার কথা বিশ্বাস করল না, ডাকে সাড়া দিল না। তাদের প্রতি আস্থাহীনতা এমন পর্যায়ে পৌঁছেছে যে গল্পের রাখাল বালকের মত বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে অপপ্রচার করে বেড়াচ্ছে।

বিএনপির আন্দোলনে ব্যর্থতা তুলে ধরে তিনি আরও বলেন, দেড় বছর বেগম জিয়া কারাগারে কিন্তু তারা দেড় মিনিটের জন্যও আন্দোলন করতে পারলো না!

 

/কে 

Ads
Ads