" /> ভোরের পাতা

যে কারণে দেশের ৬৪ জেলায় ট্রাম্পের বিরুদ্ধে মামলা করলেন এই নেতা! (ভিডিও সহ)

  • ২৭-Jul-২০১৯ ১১:৫১ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

বাংলাদেশের ৬৪ জেলায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মামলা করবেন বলে হুমকি দিয়েছেন মাদারীপুর থেকে ‘বাংলাদেশ ইসলামী যুবদলের’ কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক নেপলিয়ন সুমন চৌধুরী।

সম্প্রতি ফেসুবকে ভাইরাল একটি ভিডিওতে তিনি এই দাবি তোলেন।

ভিডিওতে দেখা যাচ্ছে, সাংবাদিকের মাইক্রোফোনের সামনে দাঁড়িয়ে এক ব্যক্তি নিজেকে ‘বাংলাদেশ ইসলামী যুব জোটের যুগ্ন সাধারণ সম্পাদক নেপোলিয়ন সুমন চৌধুরী’ হিসেবে পরিচয় দিচ্ছেন। সাথে তিনি এও দাবি করেন, তার দল ক্ষমতাসীন মহাজোটের অন্যতম শরীক, এবং তার গ্রামের বাড়ি মাদারীপুর।

ভিডিও শুরুতে তিনি বলেন, “২০০৭ সালে আওয়ামী লীগকে কিভাবে ক্ষমতায় আনা যায় তা নিয়ে কাজ করেছি এবং আগামীবারও এই সরকারকে ক্ষমতায় আনার জন্য নৌকায় ভোট দিতে উদাত্ত আহ্বান জানাই। আপনারা নিশ্চয়ই জানেন, ডোনাল্ড ট্রাম্প বলেছে বাংলাদেশ কোথায়? উনি বাংলাদেশ চেনেন না। ডোনাল্ড ট্রাম্প উপহাসমূলকভাবে বলেন যে, বাংলাদেশ কোথায়! আমরা মনে করি এটা তারেক জিয়া ও জামাত-শিবিরের ষড়যন্ত্র।”

সাম্প্রতিক প্রিয়া সাহা বিতর্কের প্রসঙ্গে সুমন চৌধুরী এসব কথা বলছিলেন। বিষয়টিকে ‘বাংলাদেশ সরকারের বিরুদ্ধে নতুন করে ষড়যন্ত্র’ অভিহিত করে তিনি বলেন, এই সরকার কখনো হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টানদের ওপর কখনো নির্যাতন করেনি।

ড. ইউনুস এবং সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহাও এই ষড়যন্ত্রের পেছনে জড়িত আছেন বলে মনে করেন সুমন চৌধুরী।

ভিডিওতে এক পর্যায়ে সুমন চৌধুরীকে ক্ষোভের সাথে বলতে দেখা যায়, “আপনাকে হুশিয়ারি করে বলতে চাচ্ছি, ডোনাল্ড ট্রাম্প সাহেব আপনি বাংলাদেশ চেনেন না। আপনাকে বাংলাদেশ চিনিয়ে দেয়া হবে। আপনি ওবামার কাছে জিজ্ঞেস করবেন, বিল ক্লিন্টনের ওয়াইফের কাছে জিজ্ঞেস করবেন। আপনাকে বাংলাদেশ চিনিয়ে দেয়া হবে। সারাদেশের ৬৪ টি জেলায় আপনার নামে মামলা হবে। আপনি রাষ্ট্রদ্রোহিতা করেছেন।”

Ads
Ads