যাত্রা শুরু করল এশিয়ার নারী বিষয়ক প্রথম অনলাইন টিভি

  • ২৩-Jul-২০১৯ ০৫:২২ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল এশিয়ার নারী বিষয়ক প্রথম অনলাইন টেলিভিশন 'হারনেট টিভি'। শুধুমাত্র নারীদের জন্য বিশেষ অনুষ্ঠানমালা নির্মাণ করে সম্প্রচার করবে টেলিভিশনটি। নারীদের জন্য বৈষম্যমুক্ত সম্প্রীতির বিশ্ব গড়ে তোলার লক্ষ্য নিয়ে ২০১৮ সালে হারনেট টিভি প্রতিষ্ঠা করা হয়। যেটি আজ উদ্বোধন করা হলো।

সোমবার (২২ জুলাই) সন্ধ্যায় রাজধানীর গুলশান ক্লাবে এক অনুষ্ঠানে টেলিভিশনটির উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

উদ্বোধনী অনুষ্ঠানে কাদের বলেন, আমার আজ এখানে আসা, বেঁচে থাকা সবকিছুই এক অলৌকিকতা। কেননা আমি মৃত্যুর খুব কাছে ছিলাম, সেখান থেকে প্রত্যাবর্তন করছি সেটা সম্ভব হয়েছে; তার জন্য আল্লাহর প্রতি অশেষ কৃতজ্ঞতা, আর আপনাদের দোয়া।

তিনি বলেন, বাংলাদেশের চেঞ্জ মেকার একজন মহিলা। তিনি আমাদের লিডার। তিনি আমাদের ডিজিটাল বাংলাদেশের মেকার। কিন্তু তারও ভুলত্রুটি থাকতে পারে। কেননা তিনি মানুষ। মানুষ মাত্রই কিছু ভুল ত্রুটি থাকে। দেশ চালাতে কিছু ভুল ত্রুটি হতে পারে। কিন্তু তিনি আমাদের দেশকে অনেক দূর এগিয়ে নিয়ে গেছেন। তিনি আমাদের ভিশন দিয়েছেন।

হারনেট টিভির যাত্রার কথা তুলে ধরে কাদের বলেন, আমাদের দেশে কোনকিছু শুরু হয় অনেক ঢাকঢোল দিয়ে, শেষ হয়ে প্যানপ্যানানি দিয়ে। কিন্তু আমি মনে করি হারনেট টিভি ইট উইল মেক এ ডিফারেন্স। কারণ, আপনারা শুরু করলেন 'গ্যালাক্সি অব ট্যালেন্টস' নিয়ে। এটা যেন অপপ্রচারের কারখানা, ফ্যাক্টরি না হয়, ভালগারিজমের আড্ডাখানা না হয়।

তিনি আরো বলেন, গঠনমূলক সমালোচনাকে আমরা এনকারেজ করি। সেই আমার প্রকৃত বন্ধু যে আমার গঠনমূলক সমালোচনা করে। এক নারী মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে অভিযোগ করেছে। তার বক্তব্যে তিনি যে সংখ্যা বলেছেন ৩৭ মিলিয়ন মানুষ 'ডিজিপিয়ার্ড' সেটা কী সঠিক? আমরা ধীরে ধীরে আগাতে চাই। মশা মারতে কামান দাগাতে চাই না। তার কথা আমরা ঠান্ডা মাথায় শুনতে চাই, তারপর খতিয়ে দেখতে চাই।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেসা ইন্দিরা বলেন, মিডিয়াতে নারীরা দক্ষতার সাথে কাজ করছে, এখন নারীরা মিডিয়া উদ্যোক্তা হিসেবেও সফল হচ্ছে শেখ হাসিনার সরকার মিডিয়া বান্ধব সরকার। হারনেট টিভি নারী উন্নয়ন, নারীর ক্ষমতায়ন, বঞ্চিত শোষিত নারীর কথা বলবে সেটাই প্রত্যাশা। তাদের সফলতা কামনা করছি।

হারনেট টিভির চেয়ারপারসন হোসনে প্রধান, ব্যবস্থাপনা পরিচালক হিসেবে আছেন আলিশা প্রধান, উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে আছেন মেহজাবিন প্রধান ফাইজা।

অনুষ্ঠানে আলিশা প্রধান বলেন, ২০১৭ সালে যখন আমি আমেরিকা থেকে দেশে ফিরে আসি তখন থেকেই নারীদের জন্য কিছু করার ভাবনাটা মাথায় ছিল। অবশেষে আমরা সেটা করতে পারলাম। হারনেট টিভি সম্প্রচারের মাধ্যমে নারীর অধিকার, নারীর ক্ষমতায়ন, সকলের মানবাধিকার নিশ্চিতকরণের দিকে গুরুত্বারোপ করবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার, ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা দি অলিভেইরা জুনিয়র, ঢাকা সিটি করপোরেশন (উত্তর) মেয়র আতিকুল ইসলাম, র‌্যাব মহাপরিচালক ড. বেনজীর আহমেদ, মানবাধিকার কর্মী খুশী কবির, আইনজীবী তুরিন আফরোজ, সংসদ সদস্য মাহী বি. চৌধুরী, কানিজ আলমাস প্রমুখ।

Ads
Ads