বন্যাকবলিতদের জন্য দেশে ত্রাণের কোনো অভাব নেই: ত্রাণ প্রতিমন্ত্রী

  • ২০-Jul-২০১৯ ০৯:০৩ অপরাহ্ন
Ads

:: আব্দুস সাত্তার, প্রতিনিধি টাঙ্গাইল ::

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান বলেছেন,বন্যাকবলিতদের জন্য দেশে ত্রাণ সামগ্রীর কোনো অভাব নেই।শনিবার  দুপুরে টাঙ্গাইলে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

তিনি বলেন,সরকার,প্রশাসন ও জনগণ বন্যাকবলিত লোকজনকে যেভাবে সেবা দেয়ার জন্য কাজ কওে যাচ্ছেন বন্যা দীর্ঘস্থায়ী হলেও একইভাবে সেবা দিয়ে যাবে।এ বছর বন্যার পূর্বাভাস পাওয়ার পর থেকেই সব প্রস্তুতি গ্রহণ করেছে সরকার। এর আগে জেলা প্রশাসক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে জেলা প্রশাসকের সভা কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভা অনুষ্ঠিত হয়।

পানিসম্পদ উপমন্ত্রী একে এম এনামুল হক শামীম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. শাহ কামালসহ কয়েকজন সংসদ ও বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তারাগন।সভায় সব বিভাগের সমন্বয়ে বন্যা মোকাবিলায় কাজ করার আহ্বান জানানো হয়।দুপুরে টাঙ্গাইল সদর উপজেলার গালা ইউনিয়নের গালার চর,গালা, রসুলপুর, পাটচর গ্রামের বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন ডা. এনামুর রহমান।

পরে তিনি ভূঞাপুর উপজেলায় বন্যা কবলিত এলাকায় যান।

এ সময় অন্যের মধ্যে উপস্থিত ছিলেন,টাঙ্গাইল সদর আসনের সাংসদ মো.ছানোয়ার হেসেন,টাঙ্গাইল-৩(কালিহাতী)আসনের সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারী,টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু,জেলা প্রশাসক মো.শহিদুল ইসলাম,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী প্রমুখ।  

Ads
Ads