সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীরা

  • ১৭-Jul-২০১৯ ০২:৫০ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে রাজধানীর শাহবাগে মোড় অবরোধ করে রেখেছে ঢাবির শিক্ষার্থীরা।

বুধবার (১৭ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী এই অবরোধ করে। এর আগে রাজু ভাষ্কর্যের সামনে জড়ো হয়ে মিছিল বের করে শিক্ষার্থীরা। পরে মিছিল নিয়ে ক্যাম্পাস ঘুরে শাহবাগ মোড়ে অবস্থান নেয় শিক্ষার্থীরা। অবরোধের ফলে শাহবাগ মোড় দিয়ে সকল ধরণের যান চলাচল বন্ধ রয়েছে। এর ফলে দুর্ভোগ পোহাতে হচ্ছে ওই সড়ক দিয়ে চলাচল করা জনসাধারন।

শিক্ষার্থীরা বলছেন, সাত কলেজের অধিভুক্তি বাতিলের জন্য তাদের বেঁধে দেয়া নির্দিষ্ট সময় পার হয়ে যাওয়ায় তারা আন্দোলনে নেমেছেন। প্রশাসন এ বিষয়ে ব্যবস্থা না নেয়া পর্যন্ত তাদের কর্মসূচি চলবে।

অবস্থান কর্মসূচি থেকে অধিভুক্তি বাতিলের দাবিতে ‘ঢাবির বাস আটকায় কে? প্রশাসন জবাব চাই’, ‘শুনো বোন শুনো ভাই, ঢাবির কোনো শাখা নাই’ ‘রাখতে ঢাবির সম্মান সাত কলেজ বেমানান’ ইত্যাদি স্লোগান দিচ্ছেন শিক্ষার্থীরা।

সাত কলেজের অধিভুক্তি বাতিল ছাড়াও আরো বেশ কয়েকটি দাবিতে বিক্ষোভ করছেন তারা। তাদের অন্য দাবিগুলো হলো-বিশ্ববিদ্যালয়ে সব পরীক্ষার ফলাফল দুই মাসের মধ্যে দিতে হবে। প্রশাসনিক কর্মকাণ্ড সম্পূর্ণ অটোমেশন পদ্ধতি, বহিরাগত যানবাহন নিয়ন্ত্রণ ও রিকশা ভাড়া নির্ধারণ করা।

 

/কে 

Ads
Ads