২৭ লাখ টাকাসহ চাকরিচ্যুত এএসআই আটক

  • ১৫-Jul-২০১৯ ০৮:৩০ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

রাজধানীর হাতিরঝিল থেকে চাকরিচ্যুত এক সহকারী উপ-পরিদর্শককে (এএসআইকে) আটক করেছে র‌্যাব-৩। তার নাম কবির হোসেন শেখ (৩৮)।

সোমবার (১৫ জুলাই) সকালে হাতিরঝিলের মন্দিরের সামনে তল্লাশির সময় পুলিশের স্টিকারযুক্ত একটি প্রাইভেটকার থেকে তাকে আটক করা হয়। পরে তার কাছ থেকে নগদ ২৭ লাখ টাকাও উদ্ধার করা হয়।

র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমরানুল হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেপ্তার কবির শেখ পুলিশের চাকরিচ্যুত এএসআই। তারপরও তিনি পুলিশের পরিচয়পত্র ব্যবহার করতেন। গ্রেপ্তারের পর তার কাছ থেকে ভুয়া সিল, নিয়োগপত্রসহ বিভিন্ন কাগজপত্র পাওয়া গেছে। তিনি কাউকে চাকরি দিয়ে দেবে, কাউকে কাজ পাইয়ে দেবে এগুলো অবৈধ ভাবে করতেন টাকার বিনিময়ে। গ্রেপ্তারের সময় তার গাড়ি থেকে ২৭ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, চাকরি দেওয়ার কথা বলে তিনি বিভিন্ন জায়গা থেকে টাকা সংগ্রহ করেছেন। নিয়োগ দিয়ে দেবেন বলেই মানুষের কাছ থেকে টাকা নিতেন।

এদিকে র‌্যাবের আরেকটি সূত্র জানিয়েছে, গ্রেপ্তার এএসআই কবির শেখ ঢাকার এসবিতে কর্মরত ছিলেন। এক বছর আগে স্ত্রীর অভিযোগের কারণে চাকরিচ্যুত হয়েছেন। তবে চাকরি ফিরে পাওয়ার আশায় ছিলেন। গাড়িতে পুলিশ লিখে ঘুরে বেড়াতেন।

টাকা উৎস সম্পর্কে র‌্যাব কর্মকর্তারা জানান, একটা কোম্পানির মামলা নিষ্পত্তির কথা বলে টাকাগুলো নিয়েছিলেন কবির শেখ। সেগুলো জব্দ করা হয়েছে। কোন মালিক কী কারণে দিয়েছে সেটা আদালতের মাধ্যমে নিষ্পত্তি হবে। তিনি যে ভুয়া আইডিও ভুয়ার স্টিকার ব্যবহার করেছেন, এটা একটা প্রতারণা। এই কারণে তার বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে।

Ads
Ads