আমরা মানুষকে অবহেলা করে রাষ্ট্র পরিচালনা করি না : শেখ হাসিনা

  • ১২-Jul-২০১৯ ০৯:০৪ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

আমরা কিন্তু মানুষকে অবহেলা করে রাষ্ট্র পরিচালনা করি না। আমরা মানুষের সুখ দুঃখের সাথী হয়ে মানুষের বিপদে তাদের পাশে দাঁড়ানো আর মানুষের কল্যাণে এবং উন্নয়নে কাজ করি। এই নীতি নিয়ে আমরা কাজ করি বলেই আজকে দেশটাকে এগিয়ে নিয়ে যাচ্ছি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

শুক্রবার (১২ জুলাই) বিকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‘আমরা এটাই চাই। আমাদের এই রাজনৈতিক দল, যে দল এ দেশের জনগণের কথা বলার মধ্যদিয়ে গড়ে উঠেছিল, যে দলঠিকে সুসংগঠিত করে জাতির পিতা স্বাধীনতা এনে দিয়েছেন, সেই স্বাধীনতার সুফল প্রত্যেক মানুষের ঘরে ঘরে পৌঁছাব। মানুষের জীবনমান উন্নত হবে, এই বাংলাদেশে এজটি মানুষও দরিদ্র থাকবে না, বিনা চিকিৎসায় কষ্ট পাবে না, অশিক্ষার অন্ধকারে থাকবে না। এই দেশটা হবে সার্বিকভাবে একটা উন্নত সমৃদ্ধ দেশ।’

এসময় প্রধানমন্ত্রী বলেন, যে কোনো দুর্যোগ মোকাবিলার প্রস্তুতি আমাদের রয়েছে। বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়াতে আমি নেতাকর্মীদের প্রতি আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, মানুষকে অবহেলা করে নয়, তাদের পাশে থেকেই দেশ চালাই। আর এভাবেই আমাদের দেশ এগিয়ে যাচ্ছে।

এর আগে বিকেল চারটায় উপদেষ্টা পরিষদ এবং বিকেল সাড়ে চারটায় কার্যনির্বাহী সংসদের বৈঠক শুরু হয়। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

 

/কে 

Ads
Ads