ঢাকা-বেনাপোল ট্রেন সার্ভিসের উদ্বোধন ১৭ জুলাই

  • ৯-Jul-২০১৯ ১১:৩৫ পূর্বাহ্ণ
Ads

ফাইল ছবি

:: ভোরের পাতা ডেস্ক ::

আগামী ১৭ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বেনাপোল-ঢাকা সরাসরি ট্রেন সার্ভিসের উদ্বোধন করবেন। রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা একথা জানিয়েছেন। 

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ৩ জুলাই বেনাপোল ও যশোর রেলস্টেশন পরিদর্শনকালে এই তারিখ নিশ্চিত করেন। এদিন প্রধানমন্ত্রী সময় দিতে পারবেন না তাই তারিখ পরিবর্তন করে ১৭ জুলাই পুনঃনির্ধারিত হয়েছে বলে জানান কর্মকর্তারা। 

বাংলাদেশ রেলওয়ের পশ্চিম জোনের চিফ কমার্শিয়াল অফিসার শাহ নেওয়াজ ট্রেন উদ্বোধনের নতুন তারিখ সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন।

বেনাপোলের স্টেশন মাস্টার সাইদুজ্জামান বলেন, মৌখিকভাবে ঊর্ধ্বতন কর্মকর্তারা বিষয়টি অবহিত করেছেন। ট্রেন চলাচল সংক্রান্ত কাজের অগ্রগতি প্রায় সম্পন্ন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সার্ভিস উদ্বোধন করবেন।

একপ্রশ্নের জবাবে তিনি বলেন, বেনাপোল এক্সপ্রেস, বন্দর এক্সপ্রেস ও ইছামতি এক্সপ্রেস নামে ট্রেনের তিনটি নাম দেওয়া হয়েছে। কিন্তু কোন নামটি সিলেক্ট হবে তা বলা যাচ্ছে না। প্রধানমন্ত্রীই নাম ঠিক করবে।

ভারত-বাংলাদেশ চেম্বারের ইনপোর্ট-এক্সপোর্ট কমিটির চেয়ারম্যান মতিউর রহমান জানান, রেলওয়ের মহাপরিচালক (ডিজি) শামসুজ্জামানের সঙ্গে তার কথা হয়েছে। প্রধানমন্ত্রী ১৭ তারিখ ভিডিও কনফারেন্সের মাধ্যমে বেনাপোল-ঢাকা রেল সার্ভিসের উদ্বোধন করবেন।

Ads
Ads