আইএফআইসি ব্যাংকের রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত নিল শেয়ারহোল্ডাররা

  • ৭-Jul-২০১৯ ১০:৫১ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের আইএফআইসি ব্যাংকের অনুমোদিত মূলধন বৃদ্ধির লক্ষে রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্তে সম্মতি দিয়েছেন শেয়ারহোল্ডাররা।

বৃহস্পতিবার (৪ জুলাই) ঢাকা অফিসার্স ক্লাবে ব্যাংটির বিশেষ সাধারণ সভায় (ইজিএম) এই সিদ্বান্ত অনুমোদিত হয়।

ব্যাংকের অনুমোদিত মূলধন ২ হাজার কোটি টাকা থেকে ৪ হাজার কোটি টাকায় উন্নীত করার লক্ষে ১টি সাধারণ শেয়ারের বিপরীতে ১টি রাইট শেয়ার ছাড়ার প্রস্তাব করেন ব্যাংকের ব্যাবস্থাপনা পরিচালক শাহ আলম সারওয়ার। পরে তা শেয়ারহোল্ডারদের সম্মতিতে অনুমোদিত হয়।

শাহ আলম সারওয়ার বলেন, মানবসম্পদ উন্নয়ন এবং প্রযুক্তিগত উন্নয়ন এই ২ ধরনের লক্ষ নিয়ে আইএফআইসি ব্যাংক এখন মূলত সামনে এগুচ্ছে। এগুলো কোম্পানির মুনাফার পাশাপাশি জনগণের আস্থা নিশ্চিতকরণেও উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

আইএফআইসি ব্যাংকের সাইবার সিকিউরিটি প্রোটেকশন খুব উন্নত জানিয়ে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক বলেন, আমাদের ব্যাংকের কন্ট্রোল প্রোসেস উন্নত হবার কারনে এখানে সাইবার হ্যাকিংয়ের সম্ভাবনা নেই। সব মিলিয়ে আস্থাযোগ্য একটি ব্যাংক আমরা প্রতিষ্ঠা করতে পেরেছি এবং আরও উন্নতিকরণের প্রচেষ্টা চলছে।

সভায় ব্যাংকের চেয়ারম্যান সালমান এফ রহমান উপস্থিত না থাকায় সভাপতিত্ব করেন ভাইস চেয়ারম্যান আহমেদ শাইয়ান ফজলুর রহমান। এছাড়া আরও উপস্থিত ছিলেন স্বতন্ত্র পরিচালক আনোয়ারুজ্জামান এবং রাবেয়া জামালি, পরিচালক জালাল আহমেদ ও কামরুন্নাহার আহমেদ প্রমুখ।

Ads
Ads