বড় জয়ে সেমিতে ইংল্যান্ড, অপেক্ষায় নিউজিল্যান্ড

  • ৪-Jul-২০১৯ ০১:৪০ পূর্বাহ্ণ
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

 বিশ্বকাপে নিউজিল্যান্ডকে ১১৯ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সহজেই সেমিফাইনালের টিকেট পেয়ে গেলো ইংল্যান্ড। ইংলিশদের দেয়া ৩০৬ রানের জবাবে ১৮৬ রানেই গুটিয়ে গেছে কিউইরা।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টোর ব্যাটে চড়ে উড়ন্ত সূচনা পায় ইংল্যান্ড। ওপেনিং জুটিতে আসে ১২৩ রান। এরপর এ জুটি ভাঙলেও দ্বিতীয় উইকেটে জো রুটের সঙ্গে বেয়ারস্টোর ৭১ রানের জুটিতে বড় সংগ্রহের ভিত পেয়ে যায় দলটি। ৩০ ওভার শেষে মাত্র ১ উইকেট হারিয়ে ১৯৪ রান করে ফেলে দলটি।

কিন্তু এরপর দুই পেসার ম্যাট হেনরি ও ট্রেন্ট বোল্টের বোলিং তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। ফলে শেষ ২০ ওভারে রান আসে মাত্র ১১১। মরগান ছাড়া আর কোনো ব্যাটসম্যানই দায়িত্ব নিতে পারেননি। ফলে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩০৫ রান।

দারুণ ব্যাটিংয়ের ধারাবাহিকতা ধরে রেখে টানা দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন বেয়ারস্টো। ৯৯ বলে দলের পক্ষে সর্বোচ্চ ১০৬ রানের ইনিংস খেলেন তিনি। আরেক ওপেনার জেসন রয়ের ব্যাট থেকে আসে ৬০ রান। এছাড়া ৪২ রান করেন অধিনায়ক ইয়ন মরগান।

নিউজিল্যান্ডের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন বোল্ট, হেনরি ও জেমস নিশাম।

জবাবে শুরুতেই ইংলিশ বোলারদের তোপে পড়ে নিউজিল্যান্ড। দলীয় ১৪ রানেই শেষ দুই ওপেনার। এরপর তৃতীয় উইকেটে ৪৭ রানের জুটি গড়ে প্রতিরোধ গড়েছিলেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও রস টেইলর। কিন্তু ৮ রানের ব্যবধানে এ দুই উইকেট হারালে বড় চাপে পড়ে যায় দলটি। টম লাথামের সঙ্গে জেমস নিশামের ৫৪ রানের জুটি গড়েছিলেন জেমস নিশাম। কিন্তু এ জুটি ভাঙতেই আবার ৫ রানের ব্যবধানে জোড়া উইকেট হারায় দলটি। আর তাতেই এক প্রকার পরাজয় নিশ্চিত হয়ে যায় দলটির।

সপ্তম উইকেটে অবশ্য লাথামের সঙ্গে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন মিচেল স্যান্টনার। ৩৬ রানের জুটি গড়েছিলেন তারা। কিন্তু এ জুটি ভাঙতেই মূলত শেষ হয়ে যায় কিউইদের ইনিংস। শেষ চার উইকেট হারায় তারা ২২ রানে। ফলে ১৮৬ রানে অলআউট হয়ে যায় দলটি।

দলের পক্ষে সর্বোচ্চ ৫৭ রানের ইনিংস খেলেন লাথাম। এছাড়া টেইলর ২৮ ও উইলিয়ামসন ২৭ রান করেন।

ইংল্যান্ডের পক্ষে ৩৪ রানের খরচায় ৩টি উইকেট নিয়েছেন মার্ক উড। ম্যাচ সেরা হয়েছেন ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো।

Ads
Ads