মালয়েশিয়ার বাইনারি বিশ্ববিদ্যালয়ের সাথে কুবির চুক্তি স্বাক্ষার

  • ৩-Jul-২০১৯ ০৮:৪২ অপরাহ্ন
Ads

:: কুবি প্রতিনিধি :: 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ইনস্টিউশনাল কোয়ালিটি অ্যাসওরেন্স সেলের (আইকিউএসি) উদ্দ্যেগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাথে মালয়েশিয়ার বাইনারি বিশ্ববিদ্যালয়ের মেমোর‌্যানডাম অব আন্ডারস্ট্যান্ডিং (এমও,ইউ) স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

বুধবার (০৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভার্চুয়াল রুমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর সভাপতিত্বে মালয়েশিয়া বাইনারি বিশ্ববিদ্যালয়ের কার্যনিবাহী সভাপতি তেন শ্রী াতো (স্যার) জোসেফ আাই কালাম ও কুমিল্লা বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অধ্যাপক ড. আবু তাহেরের স্বাক্ষরের মাধ্যমে এ চুক্তি অনুষ্ঠিত হয়। 

এসময় তেন শ্রী াতো (স্যার) জোসেফ আাই কালাম বলেন, কুমিল্লা একটি ঐতিহাসিক স্থান, আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নের জন্য আমাদের বিশ্ববিদ্যালয়ে পিএইসডি ও উচ্চতর শিক্ষার সুযোগ করে দিচ্ছে ও শিক্ষাবৃত্তি প্রদান করছি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, বিদেশী বিশ্ববিদ্যালয়ের সাথে আমরা উচ্চ শিক্ষা অর্জনের জন্য চুক্তি করছি, যাতে আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা উচ্চ ডিগ্রি অর্জন করতে পারে, এতে শিক্ষার মান অনেক বৃদ্ধি পাবে। তিনি স্বাক্ষর অনুষ্ঠানকে ঐতিহাসিক মুভমেন্ট বলে অবহিত করেন। 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ড. বনানী বিশ্বাসের সঞ্চালনায় বাইনারি বিশ^বিদ্যালয় গ্র্যাজুয়েট স্কুলের সহযোগী অধ্যাপক ও ডিন ড. আসিফ মাহাবুব করিম, কুমিল্লা বিশ^বিদ্যালয়ের আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. বিশ^জিৎ চন্দ্র দেব, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, কর্মকর্তা ও বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। 

Ads
Ads