ভোরের পাতার জন্মদিন আজ

  • ৩-Jul-২০১৯ ০৫:৫৭ অপরাহ্ন
Ads

:: নিজস্ব প্রতিবেদক ::

আজ ৩ জুলাই। পাঠকনন্দিত ‘ভোরের পাতা’র জন্মদিন। ২০০৫ সালের ৩ জুলাই যে শিশুর জন্ম হয়েছিল, তা আজ যুগ পেরোনো শানিত কালের কথক। যুগ পেরিয়ে বর্তমান এবং আগামীর সমাজ-রাষ্ট্রের মানবিক দর্পণ। ২০১৪ মার্চ নতুন অবয়বে পথচলা শুরু করেই যথার্থতার প্রমাণ রেখেছে দেশের কল্যাণে প্রতিদিন। সময়ের ব্যবধানে সহস্র অনুকূল এবং প্রতিকূলে সন্তরণ করে এমন এক জায়গায় ভোরের পাতা তার অবস্থান সুদৃঢ় করেছে, যা দেশের সংবাদপত্র জগতে বিস্ময়। আমরা গর্ব করছি না। আমরা আমাদের শ্রম, মেধা এবং সত্যের প্রতি একনিষ্ঠতার অঙ্গীকার করছি। দেশ এবং দেশের মানুষের প্রতি দায় নিয়েই আমাদের পথচলা।

৩০ লাখ শহীদের রক্তভেজা এই মৃত্তিকার প্রতি পক্ষপাত এবং কল্যাণের জন্য প্রতিদিন আমাদের পথচলা। প্রারম্ভিক যাত্রায় আমাদের সুস্পষ্ট দায় মুক্তিযুদ্ধ, স্বাধীনতা এবং বঙ্গবন্ধু। মানুষের আশা-আকাঙ্ক্ষার প্রতি প্রতিজ্ঞাবদ্ধ। ভূখণ্ডের জনগোষ্ঠীর প্রতি দায়িত্বশীলতার বাক্সময় উচ্চারণ। তারপর বিগত সময় কত কত মর্মান্তিক ঘটনা, স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াত জোট কর্তৃক পেট্রলবোমায় মানুষ পোড়ানো, হাজার হাজার যানবাহন ধ্বংস, জনগণের সম্পদের ক্ষতিসাধনসহ পাকিস্তানিদের মতো নৃশংস আচরণ আমাদের ব্যথিত করেছে। শত প্রতিকূলতা পেরিয়ে রক্তভেজা এই ভূখ- অর্থনৈতিক সমৃদ্ধির দিকে এগিয়ে গেছে। তাতে করে মানুষ সোনার বাংলার স্বপ্ন দেখতেই পারে। 

আমরা প্রতিনিয়ত জনগণের সপক্ষে ছিলাম, আগামীতেও থাকব প্রতিশ্রুতি দিচ্ছি। ঘটনাবহুল সময় অতিক্রম করে পাঠকনন্দিত ভোরের পাতা আজ ১৫ বছরে পদার্পণ করেছে। ভোরের পাতার জন্মদিন আনুষ্ঠানিক উদযাপন করতে আমরা প্রস্তুতি গ্রহণ করছি। তাই আজ আমরা জন্মদিনের কেক কাটব না- খুব শিগগিরই প্রতিবারের মতো জমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে দৈনিক ভোরের পাতার জন্মদিনকে আনন্দঘন করে তুলব, এই প্রতিশ্রুতি দিচ্ছি। ভোরের পাতার এ পথচলা অনেক সমৃদ্ধ হয়েছে।

জাতির বাঙালি মনন ধারণকল্পে নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য বহু আলোচিত। আমরা সবসময় সম্ভাবনার কথা বলে আসছি, যা শোষণহীন, বৈষম্যহীন একটি মানবিক রাষ্ট্র নির্মাণে অতীব জরুরি। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে আমরা সেই বাংলাদেশের দ্বারপ্রান্তে। আমরা এগিয়ে যাব। আমাদের অগণিত পাঠক ও শুভানুধ্যায়ীর প্রতি রইল অশেষ কৃতজ্ঞতা। শুভ এই দিনে সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। 

Ads
Ads