মালয়েশিয়ার জেনিথ হোটেলের গ্র্যান্ড সম্মেলনে মাসুদ এ খানের যোগদান

  • ২৮-Jun-২০১৯ ০৯:৪৬ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

মালয়েশিয়ার পুত্রজায়ায় জেনিথ হোটেলে অনুষ্ঠিত গ্লোবাল চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য মানব সম্পদ উন্নয়নে একটি গ্র্যান্ড সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে অংশগ্রহণ করেছেন জাতীয় উন্নয়ন ও গবেষণা সংস্থা ‘বেটার বাংলাদেশ ফাউন্ডেশন’-বিবিএফ চেয়ারম্যান ও বাংলাদেশের সর্বপ্রথম বেসরকারি উদ্যোগে পরিচালিত বহু ভাষা শিক্ষা ইন্সটিটিউট ‘ঢাকা ল্যাংগুয়েজ ক্লাব’ এর প্রতিষ্ঠাতা, ডিপ্লোম্যাটিক ম্যাগাজিন ‘দ্য ভয়েজ’ এর সম্পাদক ও প্রকাশক ভাষাবিদ মাসুদ এ খান। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন মালয়েশিয়ার উপ প্রধানমন্ত্রী এবং বিশেষ অতিথি ছিলেন মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী ও মানব সম্পদ মন্ত্রী প্রমুখ। মালয়েশিয়া ন্যাশনাল এসোসিয়েশন অফ প্রাইভেট এমপ্লয়মেন্ট এজেন্সি (পিএপিএসএমএ) কর্তৃক গ্র্যান্ড কনফারেন্স আয়োজন করা হয়।

বাংলাদেশ-মালয়েশিয়ার মধ্যে বাণিজ্য সহযোগিতা জোরদার করার জন্য মালয়েশিয়ার পুত্রজায়ার জেনিথ হোটেলে ২৭ জুন অনুষ্ঠিত এ সম্মেলনে বিবিএফ চেয়ারম্যান মাসুদ এ খানের সাথে বাংলাদেশ এসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সি (বায়রা) এর সভাপতি বেনজির আহমেদ, বায়রার সহ-সভাপতি শফিকুল আলম ফিরোজ, বায়রার সাধারণ সম্পাদক শাহীন আহমেদ নোমান এবং বায়রার কমিটি চেয়ারম্যান ও ইউনিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক নূর আলী উপস্থিত ছিলেন।

এ গ্র্যান্ড সম্মেলনে বাংলাদেশ সরকারের সহযোগিতা ও সমর্থিত জাতীয় পর্যায়ের একটি সংঘ, অভিবাসীদের সহযোগিতা এবং কল্যাণের জন্যে আন্তর্জাতিকভাবে স্বীকৃত বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সি (বায়রা) এর সভাপতি বেনজির আহমেদ তার ভাষণে বলেন, ‘মালয়েশিয়ার শ্রমিক পাঠানোর শর্তে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল বিনিয়োগ সংস্থাকে সমান সুযোগ দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন।’ আগামী তিন বছরে বাংলাদেশ থেকে ১৫ লাখ কর্মী নেবে মালয়েশিয়া। এবার মালয়েশিয়ায় কর্মী পাঠানোর ক্ষেত্রে বেসরকারি বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজকে (বায়রা) যুক্ত করা হয়েছে।

মালয়েশিয়া ন্যাশনাল এসোসিয়েশন অফ প্রাইভেট এমপ্লয়মেন্ট এজেন্সি (পিএপিএসএমএ) সভাপতি দাতো মেগাত ফেয়ারউজ জুনাইদ বিন মেগাত জুনিয়াদ বলেন, ‘আমরা বাংলাদেশ-মালয়েশিয়ার মধ্যে বাণিজ্য সহযোগিতা জোরদার ও শক্তিশালী করতে চাই।’ পিএপিএসএমএ সাধারণ সম্পাদক লো কুক কেওয়ং ও ওয়ারিসান গ্রুপের চেয়ারম্যান ও সিইও দাতো শ্রী মো: আবু হানিফ বিন মো: আবুল কাশেম অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

ভারত, নেপাল ও বাংলাদেশ থেকে প্রধানমন্ত্রীর এবং কূটনীতিকের প্রতিনিধিরা এবং সকল নেতৃস্থানীয় ব্যবসায়ীবৃন্দ অনুষ্ঠানে যোগ দেন। গ্র্যান্ড সম্মেলনে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তির জন্য বিবিএফ চেয়ারম্যান মাসুদ এ খান বক্তৃতা করেন এবং বাংলাদেশকে ব্র্যান্ডিং করে একটি উন্নত সমৃদ্ধশালী দেশ হিসেবে বহির্বিশ্বে বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তি তুলে ধরেন । বাংলাদেশ-মালয়েশিয়ার মধ্যে বাণিজ্য সহযোগিতা জোরদার করার জন্য বাংলাদেশকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়।

Ads
Ads