রিফাত হত্যায় কাউকে ছাড় দেওয়া হবে না: কাদের

  • ২৮-Jun-২০১৯ ০২:১৬ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

বরগুনা শহরের কলেজ রোড এলাকায় প্রকাশ্যে রিফাত শরীফের হত্যার সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (২৮ জুন) দুপুর ১২টার দিকে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, কোনো অপরাধ সংগঠনের পর অপরাধীরা পালানোর চেষ্টা করে এটাই স্বাভাবিক। তাই অপরাধীদের রাতারাতি গ্রেপ্তার করা সম্ভব হয় না। বরগুনায় রিফাত হত্যায় জড়িত ইতিমধ্যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তার চেষ্টা চলছে। কাউকে ছাড় দেওয়া হবে না। কেউ যাতে পালাতে না পারে সেজন্য ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, বিচারহীনতার সংস্কৃতি বিএনপি সরকারের সময় ছিল। আওয়ামী লীগ সরকারের সময় কেউ অপরাধ করে পার পাই না। অপরাধ করে আমাদের এমপি কারাগারে আছে। সুতরাং বর্তমান সরকারের সময় অপরাধ করলে তার শাস্তি পেতেই হবে।

কাদের বলেন, যে দল দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে, যে দলের প্রধান দুর্নীতির কারণে জেলে বন্দি আছে। যে দলের গঠনতন্ত্র দুর্নীতির পক্ষে তৈরি করা হয়েছে, সেই দলের মুখে বিচারহীনতার সংস্কৃতির কথা শোভা পায় না।

আওয়ামী লীগের সদস্য নবায়ন ও সদস্য সংগ্রহ অভিযান পরিচালনা সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন,জাতীয় নির্বাচনের মধ্য দিয়ে অনেক নতুন মুখ আওয়ামী লীগে অংশগ্রহণ করেছে তাদেরকে সদস্য করা হবে।

জামায়াত-বিএনপিকে কি সদস্য করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, জামায়াত-বিএনপিকে সদস্য করার প্রশ্নই আসে না। তবে যাকে সদস্য করা হবে তার ব্যাপারে খতিয়ে দেখা হবে।

ওবায়দুল কাদের বলেন, যাকে সদস্য করা হবে তাকেই খতিয়ে দেখা হবে। নতুনরা নিয়মতান্ত্রিকভাবে এগিয়ে আসুক। আমরা তাদেরকে স্বাগত জানাবো। নতুন ফুল ফুটুক এটা আমরা চাই।

জামায়াত এখন দেশ প্রেমিক দল হিসেবে পরিচয় দিচ্ছে এ ব্যাপারে তিনি বলেন, জামায়াতের কার্যক্রমের মাধ্যমে দেখা যাবে তারা দেশ প্রেমিক হয়েছে কিনা। আমি হঠাৎ করে বললাম আমি ভালো হয়ে গেলাম এটা তো আর গ্রহণযোগ্য হবে না। তাদের কার্যক্রমে এটা প্রকাশ পাবে।

সম্মেলন সম্পর্কে মন্ত্রী বলেন, তিন বছরের মধ্যে সম্মেলন করার নিয়ম ।আমাদের গঠনতন্ত্র নিয়ম মেনে কার্যক্রম চলছে এবং এই বছরের মধ্যেই সম্মেলন করা হবে।

Ads
Ads