ফিল্ডিংয়ে ১৫৬ রান দিলেন সাব্বির!

  • ২০-Jun-২০১৯ ০৯:২৯ অপরাহ্ন
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

'ক্যাচ মিস মানে ম্যাচ মিস' ক্রিকেটের একটি বহুল প্রচলিত প্রবাদ বাক্য। সেই ক্যাচটা যদি ডেভিড ওয়ার্নারের হয় তাহলে নিশ্চিত ম্যাচছাড়া হলো আপনার। আজ আরেকবার ক্রিকেটীয় সেই সত্যটা প্রমাণিত হলো। ওয়ার্নারের ক্যাচ মিস করে ম্যাচটাই কী ছেড়ে দিলেন সাব্বির রহমান? ম্যাচ শেষেই এর উত্তর পাওয়া যাবে।

ট্রেন্টব্রিজে আজ মোসাদ্দেক হোসেন সৈকতের বদলে খেলতে নেমেছেন সাব্বির রহমান। কাঁধে চোট থাকায় সৈকতকে নেওয়ার ঝুঁকি নেয়নি টিম ম্যানেজমেন্ট। ম্যাচ শুরু হতে না হতেই অমার্জনীয় এক ভুল করে বসেন সাব্বির। ছেড়ে দেন ডেভিড ওয়ার্নারের ক্যাচ। সাব্বির যখন ওয়ার্নারের ক্যাচ মিস করেন অজি ওপেনারের রান তখন মাত্র ১০! 

জীবন পেয়ে বাংলাদেশি বোলারদের যেন পেয়ে বসেন ওয়ার্নার। পুরো ম্যাচে রাজত্ব কায়েম করেন তিনি। ১৪৭ বলে ১৪টি চার ও ৫ ছয়ে ১৬৬ রান করেন। যার অর্থ সাব্বিরের এক ক্যাচের জন্য বাংলাদেশকে মাশুল দিতে হলো ১৫৬ রান। 

ক্যাচ মিস ক্রিকেটরই অংশ। তার মাশুলও দিতে হয়। সাব্বির আজ যে ক্যাচটি ছাড়লেন সেটার মূল্য হয়তো সেমিফাইনাল থেকে ছিটকে গিয়েই দিতে হবে বাংলাদেশকে। ব্যাটিংয়ে যদি সেটা পুষিয়ে দেন তাহলে এই বিষবাক্যের বদলে সাব্বিরের জন্য বর্ষিত হবে স্তুতি। এটাই প্রকৃতির অমোঘ নিয়ম।  

Ads
Ads