কোটবাড়ী-কুমিল্লা বিশ্ববিদ্যালয় সড়ক: রাস্তার বাজেট ভরায় কার পেট!

  • ১৮-Jun-২০১৯ ১১:৫৩ পূর্বাহ্ণ
Ads

:: কুবি প্রতিনিধি ::

কোটবাড়ী-কুমিল্লা বিশ্ববিদ্যালয় সড়কেরঅসম্পূর্ণ সংস্কার কাজ সম্পূর্ণ করে সড়কটিকে যান চলাচলের উপযোগী করার দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। সোমবারুপুরে কোটবাড়িতে এ মানববন্ধন হয়। মানববন্ধন হতে শিক্ষার্থীরা সড়কটির সংস্কার কাজ শুরুর করে দ্রুত কাজ সম্পূর্ন করারাবি জানায়। আগামী এক মাসের মধ্যে কাজ শেষ করতে না পারলে কঠোর আন্দোলনে যাওয়ার হুশিযারি দেন বক্তারা। মানববন্ধনটিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও পাশর্^বর্তী বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং স্থানীয়রা অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা ক্যাডেট কলেজ, সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শালবন বিহার, ময়নামতি যাদুঘর, টেকনিক্যাল ট্রেনিং ইন্সটিউটসহ অনেক গুরুত্বপূর্ণ শিক্ষা ও র্শনীয় স্থাপনায় আসা যাওয়ার একমাত্র মাধ্যম এই সড়কটি। এমন একটি গুরুত্বপূর্ণ সড়কের এমনশায় প্রতিনিয়ত শিক্ষার্থী, র্শনার্থীসহ স্থানীয়রে দুর্ভোগ পোহাতে হয়।

তারা অভিযোগ করে বলেন, গুরুত্বপূর্ণ এই সড়কটি বেহাল থাকার পরও ীর্ঘনি এর সংস্কারকাজ করা হয়নি, প্রায় এক বছর আগে এর কাজ শুরু হলে কার্পেটিং তুলে কাজ বন্ধ করে দেওয়ায় সড়কটি যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

মানববন্ধন হতে বক্তারা সাত দিনের মধ্যে সড়কটি সংস্কারের কাজ পুনরায় শুরু এবং এক মাসের মধ্যে সম্পূর্ণ করা না হলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করা হবে বলে হুঁশিয়ারী দেন।

উল্লেখ্য, সড়কটি ীর্ঘনি বেহাল থাকার পর প্রায় এক বছর আগে কুমিল্লা সিটি কর্পোরেশন এর সংস্কার কাজ শুরু করে। সংস্কারের জন্য রাস্তার কার্পেটিং তুলে ইট-বালু ফেলার পর সড়কটির সংস্কার কাজ বন্ধ হয়ে যায়। কার্পেটিংহীন সড়কে যান চলাচলে সৃষ্টি হয় খানাখন্দ। বর্তমানে বৃষ্টিতে সড়কের অন্তত ৩০ টি স্থানে সৃষ্ট গর্তে পানি জমে সড়কটি যান চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এতে প্রায়ই সড়কটি ছোট-বড় ূর্ঘটনাসহ নানা ভোগান্তির সম্মুখীন হতে হয় সড়কটিতে চলাচলকারীরে।

এসময় শিক্ষার্থীরা বিভিন্ন ধরণের স্লোগান সম্বলিত পোষ্টার নিয়ে মানববন্ধনে উপস্থিত হয়।মানববন্ধনে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ, সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদসহ বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

Ads
Ads