সাকিবের টানা চার ম্যাচে পঞ্চাশোর্ধ্ব ইনিংস

  • ১৭-Jun-২০১৯ ০৯:৫৪ অপরাহ্ন
Ads

 

:: স্পোর্টস ডেস্ক ::

তিন ম্যাচে টানা ফিফটি পেলেন সাকিব আল হাসান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭৫, নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৪ করার পর ইংল্যান্ডের সাথে করলেন শতক। আজ টনটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিফটি তুলে নেন বিশ্বের এই সেরা অলরাউন্ডার। 

ক্যাবিয়ানদের বিপক্ষে সাকিব ৫০ রান করেছেন ৪০ বলে। ২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরিও (১২১) করেছেন তিনি। বিশ্বকাপে সর্বেোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় এখন দ্বিতীয় স্থানেও ওঠে এসেছেন সাকিব। এছাড়া উইন্ডিজদের বিপক্ষে ২৩ রান নিয়ে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ৬ হাজার রানের মাইলফলকও গড়েছেন তিনি। 

সাকিব দুর্দান্ত খেললেও মাত্র ১ রান করে সাজঘরে ফিরেছেন মুশফিকুর রহিম। তার আগে ফিফটি থেকে মাত্র ২ রানের দূরত্বে থাকাকালীন রান আউটের শিকার হোন তামিম ইকবাল। শেল্ডন কটরেলের বলে রানের জন্য দৌড়াতে গিয়ে রান আউট হয়ে যান তিনি। সরাসরি থ্রু-তে তামিমকে রান আউট করেন কটরেলই। 

তামিম ফিরেছেন ৪৮ রানে। এর আগে তামিম ও সৌম্য সরকারের ৫২ রানের উদ্বোধনী জুটি ভাঙেন আন্দ্রে রাসেল। ওয়েস্ট ইন্ডিজের দেয়া ৩২২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে এই রিপোর্ট লেখা পযর্ন্ত ২৩ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৫৩ রান করেছে টাইগাররা। ব্যাটিংয়ে আছেন সাকিব (৫৬) ও লিটন দাশ (৮)। 

২০১৯ বিশ্বকাপের ২৩তম ম্যাচে টনটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মাশরাফি। ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩২১ রান সংগ্রহ করে উইন্ডিজ।

ক্যারিবিয়ানদের বিপক্ষে জিততে হলে নতুন রেকর্ড গড়তে হবে টাইগারদের। ২০১৫  বিশ্বকাপে স্কটল্যান্ডের দেয়া ৩১৯ রানের লক্ষ্য ৬ উইকেট হাতে রেখে জিতেছিল বাংলাদেশ। সেমিফাইনালের স্বপ্ন জিইয়ে রাখতে হলে এবারও তেমন একটি ইনিংস খেলতে হবে তামিম-সাকিবদের।

Ads
Ads