সেনাসদর নির্বাচনী পর্ষদ-২০১৯ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

  • ১৬-Jun-২০১৯ ০৪:৪২ অপরাহ্ন
Ads

ছবি- আইএসপিআর

:: ভোরের পাতা ডেস্ক ::

সেনাবাহিনী সদর দপ্তরের ‘সেনাসদর নির্বাচনী পর্ষদ-২০১৯’ এর উক্ত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পর্ষদের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

রবিবার (১৬ জুন) সেনাসদর কনফারেন্স হল (হেলমেট) এ অনুষ্ঠিত হয়।

সেনাবাহিনীর কর্মকর্তাদের পদোন্নতির লক্ষ্যে ০৫ দিনব্যাপী (১৬ জুন ২০১৯ হতে ২০ জুন ২০১৯) আয়োজিত এ পর্ষদের কার্যক্রম আজ শুরু হলো। এ পর্ষদের মাধ্যমে কর্নেল হতে ব্রিগেডিয়ার জেনারেল এবং লেঃ কর্নেল হতে কর্নেল পদবিতে পদোন্নতির জন্য সিদ্ধান্ত নেয়া হবে। সেনাবাহিনীর সর্বোচ্চ নীতি-নির্ধারণী পর্যায়ের কর্মকর্তাবৃন্দের সমনয়ে গঠিত এ পর্ষদের মাধ্যমে সেনাবাহিনীর ভবিষ্যৎ জ্যেষ্ঠ নেতৃত্বের জন্য যোগ্য ও দক্ষ অফিসারগণ সরকারের অনুমোদন সাপেক্ষে পদোন্নতি পাবেন।

পদোন্নতির জন্য অফিসারদের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস, পেশাগত দক্ষতা, নেতৃত্বের গুণাবলী, শৃঙ্খলার মান, সততা, বিশ্বাস্ততা ও আনুগত্য এবং সর্বোপরি নিযুক্তিগত উপযোগিতার উপর গুরুত্ব আরোপ করতে উপদেশ দেন প্রধানমন্ত্রী। 

প্রধানমন্ত্রী সেনাসদরে পৌছালে তাঁকে স্বাগত জানান সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি।

এছাড়া উক্ত অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব জনাব মোঃ নজিবুর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয় এর সচিব জনাব সাজ্জাদুল হাসান, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, সেনাবাহিনীর উধর্তন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সেনাসদর নির্বাচনী পর্ষদ-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর আগমন ও মূল্যবান দিক নির্দেশনা সেনাবাহিনীর ভবিষ্যৎ নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আশা করা যায়।

 

/কে 

Ads
Ads