চীনে ১০ তম চীন ক্রস-স্ট্রেট বৈদ্যুতিক মোটর প্রদর্শনী অনুষ্ঠিত 

  • ১৫-Jun-২০১৯ ০৯:৪১ অপরাহ্ন
Ads

:: ছাইয়েদুল ইসলাম, চীন প্রতিনিধি ::

চীনের ফোচীয়ান প্রদেশের নীংদা শহরে ১০ তম চীন ক্রস-স্ট্রেট বৈদ্যুতিক মোটর প্রদর্শনী এবং ২০ তম নীংদা ইনভেস্টমেন্ট ফেয়ার ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। 

১৩ জুন থেকে ১৫ জুন ৩ দিনব্যাপী এক্সপোটি মোটর ও জেনারেটর শহর খ্যাত ফোচীয়ান প্রদেশের নীংদা শহরে অবস্থিত নিংদা কনভেনশন এন্ড এক্সিবিশন সেন্টারে অনুষ্ঠিত হয়। এক্সপো-এর দশম অধিবেশনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রায় তিন লাখ অতিথি ও দর্শক জড়ো হয়।

প্রদর্শনীটি ২২৫০০ বর্গ মিটার এলাকা জুড়ে আচ্ছাদিত। নেতৃস্থানীয় শিল্প অঞ্চল, বৈদ্যুতিক ও বৈদ্যুতিক প্রদর্শনী অঞ্চল এবং সমান্তরাল সমর্থন ফলাফল প্রদর্শনী এই তিনটি অঞ্চলে প্রদর্শনী এলাকায় বিভক্ত করা হয়েছে। যাতে দেশীয় ও বিদেশী ক্রেতারা নির্মাতারা নতুন পণ্যগুলি সহজে চয়ন করতে পারে। 

প্রদর্শনীতে ১৯১টি চীনা কোম্পানি এর নতুন শক্তি, নতুন উপকরণ, ছোট ও মাঝারি আকারের মোটর এবং জেনারেটর উপস্থাপন করে।

ইইউ বুইউ এক্সিবিশন সার্ভিস (এমি ফেয়ার) কোম্পানির জেনারেল ম্যানেজার এমি জং বলেন, ৬তম ফার্নিচার ইন্ডাস্ট্রি এক্সপোতে আমাদের কোম্পানী ৩০টি দেশে ৬০ জন বিদেশী ক্রেতা নিয়ে অংশগ্রহন করে। এ প্রর্দশনীটি প্রতি বছরই অনুষ্ঠিত হয়। আশা কারি আগামী বছর আরো বেশি বিদেশি ক্রেতার সমাগম হবে। এমি ফেয়ার প্রতি বছর চল্লিশটির বেশি এক্সিবিশন আয়োজন করে থাকে।  

তিনি বাংলাদেশী ব্যবসায়ীদের চীনে বিজনেস এক্সিবিশনে অংশগ্রহন  করার আহবান জানান। এক্সিবিশনে অংশগ্রহন করার জন্য সার্ভিক সহযোগীতা এমি ফেয়ার করবে। 

এক্সিবিশনে বাংলাদেশ, নেপাল, পাকিস্তান, সিরিয়া, কাজাকিস্তান, আফগানিস্তান, মিশর, ইয়েমেন, আফ্রিকা, ইউরোপীয়, আমেরিকান, রাশিয়া, জার্মানিসহ অন্যান্য ৫০টি দেশে থেকে ৩০০ জনেরও বেশি ক্রেতা প্রতিনিধিরা অংশগ্রহন করে।

Ads
Ads