বৃষ্টি উপেক্ষা করে বায়তুল মোকাররমে ঈদের দ্বিতীয় জামাত অনুষ্ঠিত

  • ৫-Jun-২০১৯ ০৯:১৪ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদুল ফিতরের দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃষ্টি উপেক্ষা করেই মুসল্লীরা এই জামাতে অংশ নেয়। আজ বুধবার সকাল ৮টায় অনুষ্ঠিত এই জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মহিউদ্দিন কাসেম। মোনাজাতে দেশ-জাতির মঙ্গল কামনায় আল্লাহর কাছে প্রার্থনা করা হয়। নামাজ শেষে ধর্মপ্রাণ মুসল্লিরা কোলাকুলি ও ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায় করতে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে মুসল্লিরা ছুটে আসেন। তবে হঠাৎ করে মুসলধারে বৃষ্টি নামায় ভোগান্তিতে পড়তে হয় মুসল্লিদের।

প্রথম জামাত ৭টায়, দ্বিতীয় জামাত ৮টায় হলে বায়তুল মোকাররমে ঈদের আরও তিনটি জামাত পর্যায়ক্রমে  অনুষ্ঠিত হবে। তৃতীয় জামাত সকাল ৯টা, চতুর্থ জামাত সকাল ১০টা এবং পঞ্চম ও সবশেষ জামাত সকাল পৌনে ১১টায়।

তৃতীয় জামাতে ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক ড. মাওলানা মুশতাক আহমাদ, চতুর্থ জামাতে ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস মাওলানা ওয়ালীয়ূর রহমান খান এবং পঞ্চম ও সর্বশেষ জামাআতে ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক মাওলানা জুবাইর আহাম্মদ আল আযহারী ইমাম হিসেবে দায়িত্ব পালন করবেন।

মঙ্গলবার দেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ায় বুধবার দেশব্যাপী উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর। তবে সৌদি আরবের সঙ্গে মিল রেখে বিভিন্ন জেলার কয়েকটি গ্রামে মঙ্গলবার ঈদ উদযাপিত হয়েছেব

Ads
Ads